বিহার, মহারাষ্ট্র ও ইউপিতে পথ দুর্ঘটনা, ফের নিহত ১৬ পরিযায়ী শ্রমিক

ওয়েব ডেস্ক: করোনা মৃত্যু আতঙ্কিত করেছে বিশ্বকে। তবে দেশে করোনার সঙ্গে সমান তালে এগোচ্ছে পরিযায়ী শ্রমিক মৃত্যু। অদ্ভুতভাবে হাড়হিম করা এমন মৃত্যু মিছিল নিয়ে সকলেই উদাসীন। যেন ধরেই নেওয়া হয়েছে এমন মৃত্যুই এই মানুষগুলোর ভবিতব্য।

পরিযায়ীদের মৃত্যুর খবর এখন নিত্যদিনের ঘটনা। সেরকমই আরও এক মর্মান্তিক খবর এ বার বিহারের ভাগলপুরে। দুর্ঘটনায় প্রাণ গিয়েছে ৯ জন পরিযায়ী শ্রমিকের। আহত হয়েছেন আরও অনেকে। কোনওভাবেই থামছে না তাঁদের মৃত্যুমিছিল। বিহার, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশে হওয়া পৃথক তিনটি দুর্ঘটনায় তিন মহিলা-সহ ১৬ পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন ৭০ জনের বেশি।

আরও পড়ুন: ৭৮ দিনে ১ লাখ ছাড়াল দেশের করোনা সংক্রমণ, মৃত্যু বেড়ে ৩১৬৩

একটি ট্রাকে চড়ে বাড়ি ফিরছিলেন পরিযায়ী শ্রমিকরা। ভাগলপুরের নৌগাছিয়ায় একটি বাসকে ধাক্কা মারে ট্রাকটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৯ জনের। চলছে উদ্ধারকাজ। মৃত্যু হয়েছে। সোমবার গভীর রাতের পথ দুর্ঘটনার পর মঙ্গলবার ভোরে ফের সড়ক দুর্ঘটনায় মৃত্যু হল পরিযায়ী শ্রমিকদের। মহারাষ্ট্রের ইভাতমালে একটি ট্রাকের সঙ্গে পরিযায়ী শ্রমিকদের বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে অন্তত চার জন পরিযায়ী শ্রমিকের। গুরুতর আহত আরও ১৫ জন। জানা গিয়েছে বাসটি সোলাপুর থেকে ঝাড়খণ্ডের উদ্দেশে যাচ্ছিল।

আরও পড়ুন: লকডাউনেও দিতে হবে মাইনে, আচমকা নির্দেশ প্রত্যাহার স্বরাষ্ট্র মন্ত্রকের

Gmail 2