অ্যাডভান্স বুকিংয়ে বাজিমাত করলেও গল্পের বুনটের অভাবেই জমল না বাগী ৩

ওয়েব ডেস্ক: শুক্রবার সাড়ম্বরে মুক্তি পেয়েছে টাইগার শ্রফ এবং শ্রদ্ধা কাপুর অভিনীত অ্যাকশন ছবি Baaghi 3। আর প্রথম দিনেই কেল্লা ফতে করে ফেলল এই ছবি। অ্যাডভান্স বুকিংয়ের নিরিখে পিছনে ফেলে দিল এবছরের সবচেয়ে সাড়া জাগানো ছবি Tanhaji: The Unsung Warrior-কে।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী ৫ কোটি ৫০ লাখের অ্যাডভান্স বুকিং পেয়েছে এই ছবি। এর আগে তানাজী ছবিটির অ্যাডভান্স বুকিংয়ের অঙ্ক ছিল ৫ কোটি ১৮ লাখ টাকা। তবে করোনাভাইরাস আতঙ্কের জন্যে প্রায় ৩০ থেকে ৫০ শতাংশ কম অ্যাডভান্স বুকিং হয়েছে বলেই জানানো হয়েছে রিপোর্টে। বৃহস্পতিবার পর্যন্ত মাল্টিপ্লেক্স সেলে ভাটা পড়ায় ৮ কোটির অ্যাডভান্স বুকিং টার্গেট ছুঁতে পারল না এই ছবি।

baaghi%203%20critics%20review

তবে দুর্বল চিত্রনাট্যের কারণে জমল না বাগী ৩। ১০০ শতাংশ দিয়েও মন কাড়তে পাড়লেন না টাইগার শ্রফ। গল্প হল দুই ভাইয়ের যারা একে অন্যের জন্য প্রাণ দিতে প্রস্তুত। বুকে করে আগলে রাখা সেই সম্পর্কেই যখন আঘাত পড়ে আঘাত পড়ে সবটাই যেন বদলে যায়। টাইগার শ্রফের ভাই যখন সিরিয়াতে যায় তখনই তাঁকে আটক করে স্থানীয় জঙ্গি গোষ্ঠী। এরপর ভাইকে উদ্ধার করতে টাইগার হাজির হয় সিরিয়াতে।

আরও পড়ুন: মেয়েদের খোলা পিঠে লেখা অশ্লীল শব্দ! রবীন্দ্রভারতীর বসন্ত উৎসব ঘিরে বিতর্ক

এ পর্যন্তই ঠিকই চলছিল ছবি। কিন্তু বিদেশে পাড়ি এবং সেখানে গিয়ে ভাইকে উদ্ধার সব কিছু মধ্যেই কেমন যেন এক অতিরঞ্জিত বিষয়।যা ছবির ভাবমূর্তিকে নষ্ট করে। গল্পের মধ্যে বুনটের অভাবেই জমল না বাগী ৩। টাইগার এখন বলিউডের অ্যাকশন হিরো। ফলে অ্যাকশন সিক্যুয়েন্সে অনবদ্য তিনি।অভিনয়ে নজর কেড়েছেন শ্রদ্ধা কাপুরও। তবে তাঁর ভূমিকাটা বেশ কম।তবে রিতেশ দেশমুখের দুর্দান্ত অভিনয় আরও একবার ধরা পড়ল এই ছবিতে।

এই ছবির তিন গানই এক কথায় হিট। দুটি গান রিমেক, দশ বাহানে করকে লে গ্যায় আর ভাঙ্কস।দুটি গানেই শ্রদ্ধা-টাইগার জুটির নাচ এক কথায় অনবদ্য। তবে ছবির মধ্যে আদ্যপান্ত ভারসাম্য রক্ষা করতে এক কথায় ব্যর্থ পরিচালক। ছবির বেশিরভাগ অংশটাই অর্থহীন মারপিঠ। বেশ কিছু অংশে দুই সিক্যুয়েন্সের মাঝে ভারসাম্যের অভাব লক্ষ্য করা যায়।

অ্যাকশন সিক্যুয়েন্সে টান টান উত্তেজনা থাকলেও কোথাও গিয়ে যেন এই ছবি মন ছুঁল না। তবে যাঁরা টাইগারের পর্দায় উপস্থিতি, বডি ও অ্যাকশনের মুহূর্তে উপভোগ করতে চান,তাঁদের জন্য এই ছবি এক কথায় পার্ফেক্ট।