করোনা-আমফানে দুর্গতদের পাশে মানবিকতার বার্তা নিয়ে BASE

ওয়েব ডেস্ক: গত কয়েক মাস ধরে দেশ তথা রাজ্যে করোনা মহামারির জন্য লক ডাউন শুরু হয়েছে। চরম সংকটের মুখে পড়েছে রাজ্যের শ্রমজীবী ও অসহায় দারিদ্র পরিবারগুলো। আর কষ্টে দিন কাটানো অসহায় মানুষগুলোর কাছে সাহায্যের হাত বাড়িয়ে পাশে দাঁড়িয়েছেন বেস(বেঙ্গল একাডেমিয়া ফর সোশ্যাল এমপাওয়ারমেন্ট)।

দৈনিক খাবারের জন্য খুলে ফেলেছেন একাধিক কমিউনিটি কিচেন, যেখানে রোজ হাজার হাজার মানুষ দুবেলা খাবারের সুযোগ পাচ্ছেন। পাশাপাশি রাজ্যের বহু জেলায় বিলি করে চলেছেন সুখনো খাবারের প্যাকেট।

আরও পড়ুন: কোয়ারেন্টাইন কারে কয়, সেকী কেবলই যাতনাময় ?

গোটা রমজান মাস জুড়ে একাধিক পরিবারকে দিয়েছেন ছোলা, বেসন, ছিঁড়ে, চিনিসহ একাধিক খাদ্য সামগ্রী নিয়ে রমজান কিট।খুশির ঈদেও অসংখ্য বাড়িতে বিতরণ করেছে সিমাই, লাচ্চা, চিনি, দুধ ইত্যাদি

সাধারণ মানুষের সংকট চরমে পৌঁছে দেয়, প্রাকৃতিক দুর্যোগ আমফান ঘূর্ণি ঝড়। এতদিনের খাদ্য সংকটের সঙ্গে যুক্ত হয় বাসস্থান সংকট।সেখানেও BASE ত্রাতা হয়ে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে মাথার ছাদ, অসংখ্য ত্রিপল।

খাবারের প্যাকেট বিতরণ তো চলছেই, সেই সঙ্গে করোনা ভাইরাস থেকে বাঁচতে থাকছে সাবান ও মাস্ক দেওয়া হচ্ছে । সবই কাজ সম্পূর্ন হচ্ছে সামাজিক দূরত্ব রেখে ও সরকারি নিয়ম মেনে। অল্প কয়েকমাসে মধ্যে বেসের কর্মকান্ড ছড়িয়ে পরেছে রাজ্যের মোট এগারোটি জেলায় , উপকৃত হচ্ছেন হাজার হাজার মানুষ।

মহামারির দিনে এই বিশাল কর্মকান্ড যাঁরা সামলাচ্ছেন তাঁরা এই রাজ্যেরই অধ্যাপক ,গবেষক, ছাত্র, ডাক্তার, উকিলসহ নানা পেশার লোক। এই ত্রাণের কাজে আপনিও সাহায্যের হাত বাড়াতে পারেন। পাশে দাঁড়াতে পারেন বহু আশায় পরিবারের। ইচ্ছা করলে নিন্ম লিখিত ব্যাংক account -এ আর্থিক অনুদান দিয়ে সাহায্য করতে পারেন।

Account Number: 38 48 54 90 841
In Words: (Three Eight Four Eight Five Four Nine Zero Eight Four One)

Account Type: Current
IFSC Code: SBIN0001749
Bank & Branch: SBI, Park Circus, Kolkata

UPI: 9703572472@ybl

Phone Pe: 9703572472
Google Pay: 9703572472 (Through UPI @ 9703572472@ybl)
PayTM: 9703572472

আরও পড়ুন: মাত্র ৫০ টাকায় ডায়ালিসিস! গরিবদের সুস্থ হয়ে ওঠার ভরসা দিচ্ছেন ফুয়াদ ডাক্তার

Gmail 3