Durga Puja 2020: পুজোয় এই সব নেল আর্টই ভাইরাল হতে পারে সোশ্যাল মিডিয়ায়, দেখে নিন এক ঝলকে…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দুর্গাপুজোর কাউন্টডাউন শুরু। আর পুজো মানেই মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত ফ্যাশন ইন। নিজেকে এবার সাজিয়ে তোলার পালা। শুরু করা যাক তাহলে নখ দিয়েই। বিগত কয়েক বছর ধরে নেল পলিশ লাগানোর পাশাপাশি নেল এক্সটেনশন এবং তার উপর হরেক রঙের কাজ ফ্যাশন বাজারে সাড়া ফেলেছে।  লকডাউন পর্ব চলাকালীন পোশাক থেকে মেক-আপ কোনও কিছু নিয়েই মাথা ব্যথা করতে হয়নি। কারণ তখন সালঁ বা পার্লারে যাওয়ার প্রসঙ্গ ছিল না। কিন্তু এখন নেল আর্টপ্রেমীদের মাথায় হাত, কী করে নখকে সাজিয়ে তুলবেন তারা। মনখারাপের দরকার নেই, বাড়িতে বসেই নখের যত্নের পাশাপাশি করা যাবে নেল আর্ট। ছবি তুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলে ভাইরাল হতে বাধ্য এই সব নেল আর্ট।

বাড়িতে বসে নেল আর্ট করার সহজ উপায়-

ফ্রেঞ্চ ম্যানিকিওর নেল আর্ট

প্রয়োজনীয় সামগ্রী: এই নেল আর্ট হল স্বাভাবিক নখের রঙের উপর একটু উজ্জ্বল ছোঁয়া। খুবই সহজ ও পরিশ্রম কম। প্রথম বার যাঁরা বাড়িতে বসে নেল আর্ট করছেন, তারা এটি দিয়ে শুরু করতে পারেন। এর জন্য প্রয়োজন পিঙ্ক, ওয়াটার কালার এবং সাদা রঙের নেল পলিশ।

cute french manicure designs

পদ্ধতি: প্রথমে ওয়াটার কালার নেল পলিশ দিয়ে বেস কোট করে নিন। ড্রাই হয়ে গেলে দু’কোট পিঙ্ক কালার নেল পলিশ লাগিয়ে দিন। এবার নখের উপরে যেটুকু অংশে সাদা করতে চান, ধীরে ধীরে সেখানে সাদা নেল পলিশ লাগিয়ে নিন। শুকনো হয়ে গেলে আরও একবার ওয়াটার কালার নেল পলিশ লাগিয়ে নিন। এতে নখটা দেখতে উজ্জ্বল লাগবে।

আরও পড়ুন: সুন্দর নখের জন্যও চাই হট অয়েল মাসাজ! কেন জানেন কি?

ডটেড নেল আর্ট

প্রয়োজনীয় সামগ্রী: খুব সহজ ভাবেই এই নেল আর্টটি আপনি করে ফেলতে পারেন বাড়িতে বসেই। এর জন্য প্রয়োজন দুটি ভিন্ন রঙের নেল পলিশ, একটি ট্রান্সপারেন্ট নেল পলিশ এবং টুথপিক।

my rainbow polka dot nails by princessahagen dd96zc7

পদ্ধতি: প্রথমে বেস কোট লাগিয়ে নিন। এরপর ড্রাই হয়ে গেলে আপনার পছন্দমত একটি রঙের নেল পলিশ লাগিয়ে নিন। ইচ্ছে হলে দু-তিন কোট নেল পলিশ লাগান। কিছুক্ষণ পরে শুকিয়ে গেলে টুথপিকের পেছনের অংশ দিয়ে অর্থাৎ মোটা দিক দিয়ে অন্য আরেকটি রঙের নেল পলিশের শিশিতে ডুবিয়ে ছোট ছোট বিন্দু বা ডট আঁকুন। হয়ে গেলে শুকিয়ে নিয়ে টপ কোট অর্থাৎ ট্রান্সপারেন্ট নেল পলিশের একটা কোট লাগিয়ে নিন।

হাফ অ্যান্ড হাফ টু কালার ম্যানিকিওর নেল আর্ট

প্রয়োজনীয় সামগ্রী: যেকোনও পোশাকের সঙ্গে মানানসই করে দু’টি রঙের নেল পলিশ দেখতে বেশি আকর্ষণীয় লাগে। বাড়িতে বসেই কোনও নেল পেনসিল ছাড়াই করা যায় এই নেল আর্ট। এর জন্য দরকার দু’টি রঙের নেল পলিশ এবং একটি স্পঞ্জ। বিপরীতধর্মী রঙ হলে দেখতে বেশি ভাল লাগে।

black and white nail art 3

পদ্ধতি: নখগুলোকে সঠিক রাখার জন্য প্রথমে ভেসলিন লাগিয়ে নিন। তারপরে স্পঞ্জের একদিকে একটি রঙ ও অপর দিকে আরেকটি রঙ লাগিয়ে নখের উপর আলতো করে ছাপ নিন। শুকিয়ে গেলে ওয়াটার কালার দিয়ে টপ কোট করুন। যদি স্পঞ্জ ব্যবহার করতে না চান তাহলে একদিকে ধীরে ধীরে একটি রঙ ও অপরদিকে আরেকটি রঙ লাগিয়ে নিন সমানভাবে।

মার্বল নেল আর্ট

প্রয়োজনীয় সামগ্রী: এই নেল আর্টটি খুবই সুহজ এবং কম সময় সাপেক্ষ। এর জন্য দরকার তিন-চার রঙের নেল পলিশ, একটি বড় বাটি জল, টুথপিক, পেট্রলিয়াম জেলি বা ভেসলিন।

christinabiagioli marble nails marmo carrara everythingmarble

পদ্ধতি: প্রথমেই নখের চারপাশের চামড়ায় ঘন করে পেট্রলিয়াম জেলি লাগিয়ে দিন। এরপর পছন্দ মত তিন-চার রঙের নেল পলিশ বেছে নিন, খেয়াল রাখবেন রঙগুলো যাতে একে অপরের বিপরীত ধর্মী (কনট্রাস্ট) হয়। বাটিতে জল ভরে তার মধ্যে এক ফোঁটা করে নেল পলিশ ঢালতে থাকুন। প্রতি বার আলাদা নেল পলিশ দেবেন, এতে একটি সার্কল তৈরি হবে। সার্কল তৈরি হলে নিজের পছন্দমতো ডিজাইন তৈরি করে নিন। নেল পলিশের ডিজাইনের মধ্যে একটা একটা করে আঙুল ডোবানোর পর নখে ডিজাইন হয়ে গেলে আঙুল তুলে নিন। নখের বাইরে লেগে থাকা অতিরিক্ত নেল পলিশ মুছে ফেলুন।

আরও পড়ুন: চুল পড়ছে খুব? হেয়ার মাস্ক ঘরে তৈরি করে ব্যবহার করুন, ফল পাবেন হাতেনাতে

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest