Hair Care: last minute hair pack to get silky hair

Hair Care: খসখসে রুক্ষ চুল? শীতের আগেই সমাধান করুন ৫ ঘরোয়া হেয়ার প্যাক দিয়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চুল এবং স্ক্যাল্প থেকে নোংরা দূর করার জন্য শ্যাম্পু করা খুব প্রয়োজন। সাধারণত, আপনি ভিন্ন চুলের সমস্যার জন্য একাধিক ধরনের শ্যাম্পু বাজারে পেয়ে যাবেন। তবে সেই শ্যাম্পু যে আপনার চুলেও একই কাজ দেবে এমনটা সব সময় হয় না। তার কারণ বাজারে যে একাধিক শ্যাম্পু উপলব্ধ রয়েছে তার মধ্যে প্রচুর রাসায়নিক পণ্য ব্যবহার করা হয়, যা আদতে চুলের ক্ষতিই করে। চলুন আপনার জন্য বেশ কয়েকটি ঘরোয়া টোটকা দিলাম আমরা। ক’দিনেই চুল হয়ে উঠবে মোলায়েম ও সতেজ।

১. আমন্ড অয়েল আর ডিম

একটা কাঁচা ডিম ভেঙে ভালো করে ফেটিয়ে নিন। এবার তাতে ১ টেবিল চামচ অমন্ড অয়েল মেশান। পুরো চুলে ভালো করে লাগিয়ে নিন। স্ক্যাল্পেও লাগান। এবার শাওয়ার ক্যাপ পরে নিন। ১৫-২০ মিনিট পরে চুলে শ্যাম্পু করে নিন।

২. চুল খুব রুক্ষ হয়ে পড়লে হেয়ার প্যাক তৈরি করে নিন কলা আর মধু দিয়ে। কলা ভালো করে চটকে নিন। খেয়াল রাখবেন কোথাও যাতে দলা পাকিয়ে না থাকে। এবার তার সঙ্গে মধু মেশান। তারপর তা পুরো চুলে লাগান। এই মিশ্রণ স্ক্যাল্পে লাগানোর প্রয়োজন নেই। ১৫-২০ মিনিট পর শ্যাম্পু করে নিন।

৩. টক দইয়ের সঙ্গে কারিপাতা বাটা মিশিয়ে নিন। হেয়ার মাস্কের মতো চুলের গোড়ায় আর চুলে মেখে কুড়ি মিনিট রাখুন তারপর শ্যাম্পু করে নিন। এতে চুল পড়া কমবে।

৪. দুটো পাকা কলা আর আধকাপ নারকেলের দুধ একসঙ্গে ব্লেন্ড করে নিন। এবার তা অল্প ভেজা চুলে লাগন, গোড়ায় মাসাজ করুন হালকা হাতে। ৩০ মিনিট পর শ্যাম্পু করে নিন।

৫. দু’ টেবিলচামচ ফ্রেশ অ্যালোভেরা জ্যুস, দু’ টেবিলচামচ এক্সট্রা ভার্জিন নারকেল তেল আর এক চাচামচ মধু একসঙ্গে মিশিয়ে নিন। তার পর চুলের আগা থেকে গোড়া ভালো করে মাখিয়ে নিন। ১ ঘণ্টা পর শ্যাম্পু করবেন।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest