শীতের শুরুতেই রুক্ষ চুল? জেনে নিন ঘরোয়া পদ্ধতিতে চুল নরম, উজ্জ্বল করার টিপস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হালকা শীত পড়তে শুরু করেছে ইতিমধ্যেই। যতই বাড়িতে থাকুন, চুল রুক্ষ, শুষ্ক হতে শুরু করেছে অনেকেরই। আর আজকাল দূষণের মাত্রা বাড়ায় বারোমাসই চুলের সমস্যায় ভুগছেন প্রায় প্রত্যেকে। হাজার একটা বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেও মনের মতো ফলাফল মেলে না। অথচ হাতের কাছে যা আছে তাই দিয়েই ঘরোয়া পদ্ধতিতে তৈরি কিছু প্যাক, চুল নিয়ে আপনার যাবতীয় চিন্তা দূর করতে পারে সেটা জানেন কি?

শীতের শুরুতেই চুল পড়া, আরও বেশি রুক্ষ, শুষ্ক হয়ে যাওয়ার সমস্যায় যারা ভুগছেন তাদের জন্য রইল ঘরোয়া পদ্ধতিতে বানানো এক দুর্দান্ত প্যাকের টিপস। বাড়িতে খুব সহজেই বানিয়ে ফেলতে পারবেন। সপ্তাহে অন্তত একবার ব্যবহার করলে চুল আগের চেয়ে অনেক নরম, ঝলমলে আর উজ্জ্বল দেখাবে।

আরও পড়ুন: নিজের উজ্জ্বল ত্বকের রহস্য ফাঁস করলেন ভাগ্যশ্রী, জেনে নিন আপনিও…

প্যাক তৈরি করার জন্য লাগবে-
১. এক চা চামচ ঘরে পাতা দই।
২. এক চা চামচ অলিভ অয়েল।
৩. এক চা চামচ অ্যালোভেরা জেল।

ব্যবহারের পদ্ধতি –

প্রত্যেকটা জিনিস খুব ভাল ভাবে মিশিয়ে নিতে হবে। এরপর চুলের গোড়া থেকে নীচ পর্যন্ত ভাল করে লাগাতে হবে। চুলের গোড়ায় ভাল করে ১০ মিনিট ধরে মাসাজ করতে হবে। এভাবে লাগিয়ে আধ থেকে এক ঘণ্টা পর্যন্ত রেখে দিতে হবে । এরপর ভাল কোয়ালিটির শ্যাম্পু দিয়ে ধুয়ে, কন্ডিশনার লাগিয়ে নেবেন। এতেই চুল আগের চেয়ে অনেক বেশি ঝলমলে আর উজ্জ্বল হবে‌। এমনকি নিয়মিত ব্যবহার করলে খুশকি পর্যন্ত দূর করবে।

আরও পড়ুন: ব্রন নিয়ে কষ্ট পাচ্ছেন? এখন এক রাত্তিরেই তা দূর করা সম্ভব, কীভাবে জানতে চান?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest