How can you keep your hair hydrated after using a lot of products during the festive season

Haircare: পুজোয় বিভিন্ন ভাবে স্টাইলিং করেছেন? এবার চুলের যত্ন নেওয়ার পালা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মা দুর্গা বাপের বাড়ি ছেড়ে চলে গেলেন শ্বশুরবাড়িতে। ঘর ফাঁকা। আবারও এক বছরের অপেক্ষা। তবে পুজোর এই কদিন জুটিয়ে মজা হয়েছে তাই না? সাজগোজ, খাওয়া দাওয়া, ঘোরাঘুরি আর আড্ডাতে কীভাবে পুজো পেরিয়ে গেল বুঝতেই পারলেন না। রং বেরংয়ের পোশাকের সঙ্গে মানানসই সাজে আপনাকে দেখতে অপরূপা লেগেছে। মেকআপের পাশাপাশি চুলেও কায়দা করেছেন নিশ্চয়। কেনই বা করবেন না, বাঙালির বড় পুজো বলে কথা। স্ট্রেটনার, কার্লার সহ একাধিক ইলেকট্রিক হিট প্রোডাক্ট ব্যবহার করেছেন। তাতে আপনাকে দেখতে সুন্দর লাগলেও, চুলের কিন্তু ক্ষতি হয়েছে ব্যাপকভাবে। তাহলে? এবার যত্ন নেওয়ার পালা। এবার নিয়মিত চুলের যত্ন নিলে, চুল আবার প্রাণ ফিরে পাবে। কী করবেন দেখুন।

নো স্টাইলিং প্রোডাক্ট:
প্রথমেই বলি এবার চুলকে রেস্ট দিন। মানে এখন আর হেয়ার স্টাইলিং প্রোডাক্ট ব্যবহার করবেন না।

শ্যাম্পু কন্ডিশনার সিরাম: 
ভালভাবে শ্যাম্পু করুন। স্ক্যাল্প থেকে চুলের ডগা যেন পরিষ্কার হয়। তারপর কন্ডিশনার লাগাতে ভুলবেন না। কন্ডিশনার আপনার চুল রিপেয়ার করতে সাহায্য করবে। সিরাম লাগাতে ভুলবেন না যেন।

হেনা:
আপনার চুলে প্রাণ ফেরাতে পারে হেনা। হেনা পাউডার অথবা কাঁচা হেনা পাতা বেটে লাগাবেন চুলে। সঙ্গে মিক্স করবেন দই এবং মধু। চুল ড্রাই হলে ২ চামচ নারকেল তেল দিতে পারেন। ৪৫ মিনিট থেকে ১ ঘণ্টার মতো রেখে ধুয়ে নেবেন চুল। তারপর শ্যাম্পু করবেন না। বরং ভালভাবে তেল ম্যাসাজ করবেন চুলে।

হেয়ার মাস্ক:
ব্যবহার করতে পারেন হেয়ার মাস্ক। সেক্ষেত্রে শ্যাম্পুর পর কন্ডিশনার এবং সিরাম লাগাবেন না। হেয়ার মাস্ক লাগানোর আগে চুল হালকা ভিজিয়ে নেবেন। ভালভাবে লাগিয়ে ১০ মিনিট রাখবেন। এরপর স্টিম নেবেন। সেক্ষেত্রে গরম জলে ভেজা টাওয়াল দিয়ে মাথায় জড়িয়ে নেবেন। মনে রাখবেন, যত্নই পারবে আপনার চুল সুন্দর করতে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest