কমবেশি সব নারীই লুক পাল্টাতে চুলে বিভিন্ন কাট দিয়ে থাকেন। এর জন্য পার্লারে তো যেতেই হবে তাই না? ঘরে বসে বসে তো আর নিজের চুল নিজে কাটা যায় না! করোনাকালে আবার পার্লারে গেলে সংক্রমণের ভয়। তাহলে উপায়? চাইলেই কিন্তু আপনি এই অসাধ্য সাধন করতে পারেন। ঘরে বসেই কয়েক মিনিটের মধ্যেই চুলে একটি সুন্দর কাট দিতে পারবেন।

সম্প্রতি বলিউড অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের চুল নিজেই কাটার একটি টিউটোরিয়াল শেয়ার করেছেন। কীভাবে ধাপে ধাপে নিজের চুল নিজেই কাটা যায় সে পদ্ধতি দেখিয়েছেন অভিনেত্রী।

৫ মিনিট ৩৭ সেকেন্ডের একটি ভিডিওতে তিনি নিজের চুল নিজের কেটে সবাইকে শিখিয়েছেন কীভাবে ঘরে বসে হেয়ার কাট দেওয়া যায়। ৪৪ বছরের এই অভিনেত্রী প্রথমে তার চুলে পানি স্প্রে করে ভিজিয়ে নেন।এরপর একটি চিরুনির সাহায্যে চুল মাঝ বরাবর সিঁথি কেটে দুই ভাগ করে নেন। তারপর ভালো করে চুল আঁচড়ে নিয়ে লেয়ার ধরে ধরে নিচ থেকে উপরের দিকে কাচির সাহায্যে চুল কাটেন।

 

View this post on Instagram

 

A post shared by @chitrangda

চিত্রাঙ্গদা চুল কাটার সময় কয়েকটি পরামর্শও দিয়েছেন। যেমন- চুল কাটার সময় কখনো কাঁচির মুখ নিচের দিকে রাখবেন না। সবসময় উপরের দিকে কাঁচির মুখ রেখে চুল কাটতে হয়।

আরও পড়ুন: Dry Skin? আপনার জন্য রইল কেয়া শেঠের সামার স্পেশাল টিপস

অভিনেত্রী আরও জানান, তিনি চুলে কেমিকেলযুক্ত কোনো সিরাম ব্যবহার করেন না। তিনি প্রাকৃতিক ডিআইওয়াই মাস্ক ব্যবহার করে চুলের আর্দ্রতা ধরে রাখতে পছন্দ করেন।

নিজের চুল নিজে কাটার ক্ষেত্রে যেসব বিষয় মাথায় রাখা জরুরি-

আরও পড়ুন: Eid 2021: দেখে নিন Trending ডিজাইন, জানুন মেহেন্দির রঙ গাঢ় করার কিছু কৌশল

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *