Eid 2021: ঘরোয়া ঈদে কেমন হবে সাজ ?

মোটামুটি সারাদিন ঘরেই থাকা হবে, তাই প্রয়োজন নেই খুব বেশি মেকআপ করার।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত বছরের মত এবারও ঈদের আনন্দটা আমাদের কাছে একটু ভিন্ন। কেননা করোনা মহামারির কারণে কোথাও যাওয়ার কোন তাড়া নেই, সব কিছু যেনো থমকে আছে। আবার অনেক পরিবারে দেখা গেছে নতুন পোশাক কেনার কোন সুযোগও হয়নি। এতো কিছুর পরও ঈদ আসলে ঈদই তো। ঈদের আনন্দের দিনে মন খারাপ করে থাকার কোন মানে হয় না।

মোটামুটি সারাদিন ঘরেই থাকা হবে, তাই প্রয়োজন নেই খুব বেশি মেকআপ করার। হালকা মেকআপ লুকে হউক এবারের ঈদের ট্রেন্ড। মোটামুটি সারাদিন ঘরেই থাকা হবে, তাই প্রয়োজন নেই খুব বেশি মেকআপ করার। হালকা মেকআপ লুকে হউক এবারের ঈদের ট্রেন্ড। সকালের বেইস হতে পারে ময়েশ্চারাইজার আর ফেস পাউডার দিয়ে। সানস্ক্রিনের প্রয়োজন নেই, কারণ রোদে যাওয়ার প্রয়োজন নেই। তবে আপনি যদি মনে করেন বারান্দায় বা ছাদে যেয়ে ছবি তুলবেন তাহলে ব্যবহার করতে হবে সানস্ক্রিন।

আরও পড়ুন: ঘরোয়া উপায়ে ব্ল্যাকহেডস দূর করবেন কী ভাবে?

হালকা পাতলা সুতি কাপড়ের পোশাক বেছে নিতে পারেন ঈদের সকালের জন্য। কারণ এই সময়টায় গরম থাকার সম্ভাবনাই বেশি। শাড়ির সাথে হালকা বেইজ এবং হালকা ব্লাশঅন আর খোপা করে বারান্দায় বা ছাদে ফুটে থাকা ফুলও গুজে দিতে পারেন। চোখে দিতে পারেন হালকা কাজল সাথে এঁকে নিতে পারেন আইব্রোটাও। তার সাথে কপালে দিয়ে নেন ছোট একটা টিপ। ঠোঁটে হালকা গোলাপি বা ন্যুড শেডের কোনো লিপস্টিক লাগিয়ে নিতে পারেন। চাইলে হালকা পাতলা গহনাও পরতে পারেন। আবার শুধু কানে একটা ঝুমকাই যথেষ্ট।

করোনার কারণে ঈদের দিন রাতেও অতিথিদের বাড়িতে আসার কোন তাড়া নেই। তাই বলে একবারে সাজ বাদ দেয়া যায় না। রাতে নিতে পারেন একটু গাড় রং এর পোশাক। সেই সাথে খুব বেশির বেইস মেকআপে প্রয়োজন নেই। চাইলে সিসি ক্রিম বা বিবি ক্রিম ব্যবহার করতে পারেন। সাথে একটু ব্লাশঅন ব্যবহার করতে পারেন রাতে। আর একটু গাড় রঙ এর লিপস্টিক দিন। তাহলে পুরো ফেইসে সাজে আসবে ভিন্নতা। চোখে মাসকারা ব্যাবহার করতে পারেন ভারী করে। সাথে এড করেন আইলাইনার আর কাজল। তাহলে চোখটা খুবই সুন্দর লাগবে। চুলে করে নিতে পারেন কিছু স্টাইলিস হেয়ারস্টাইল।

মাস্ক মাস্ট:

এই ইদে যেটা ভুলবেন না সেটি হল মাস্ক। যদি কাছেপিঠে কোনও আত্মীয়ের বাড়ি যেতে হয় তা হলে প্রিন্টেড বা এমব্রয়ডারি করা মাস্ক পরতে পারেন। এগুলি সহজেই বাজারে কিনতে পাওয়া যাচ্ছে এখন।

আরও পড়ুন: Eid 2021: দেখে নিন Trending ডিজাইন, জানুন মেহেন্দির রঙ গাঢ় করার কিছু কৌশল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest