বাড়িতে উদযাপন করলেও সাজুন মন খুলে, রইলো আপনার বছর শেষের মেকআপ টিপস

সামনে নতুন বছর। ২০২০-তে কেউ খুব ভাল ছিলেন না। যদিও করোনার আতঙ্ক এখনও শেষ হয়নি। তবু ২০২১-এর প্রস্তুতি শুরু হয়েছে। অপেক্ষা শুরু হয়েছে ভাল দিনের। সুরক্ষা বিধি মেনেই অনেকে ঘরোয়া পার্টি করছেন অনেকে। আর পার্টি যখন, তার উপযুক্ত মেকআপ তো লাগবেই। কেমন হবে আপনার বছর শেষের মেকআপ (makeup)? দেখুন তো ছোট্ট কয়েকটা জিনিস মনে রাখলে, মেকআপ করা আরও সহজ হয় কি না।

হাই কভারেজ ফাউন্ডেশন

পার্টি মেকআপ। অনেকক্ষণ যাতে মেকআপ বসে তার দিকে যেমন নজর দিতে হবে। একইসঙ্গে পার্টির শেষ পর্যন্ত যাতে ফ্রেশ লুক থাকে, সেদিকেও নজর দিতে হবে। সে কারণেই বেছে নিন হাই কভারেজ ফাউন্ডেশন। বছর শেষের পার্টির মেকআপের জন্য ট্রান্সলুসেন্ট পাউডার ব্যবহার করতেই হবে।

লাল লিপস্টিক

লাল ছাড়া পার্টি জমবে না। ঠোঁটে থাকুক ভাইব্র্যান্ট লাল রঙ। তবে গ্লসি নয়। ম্যাট লুক জমবে ভাল। পোশাকের সঙ্গে কনট্র্যাস্ট হলে তো ভালই। তা না হলেও বছরের শেষ রাতে লাল লিপস্টিক আলাদা স্টাইল স্টেটমেন্ট তৈরি করবেই।

আরও পড়ুন: আপনার মেকআপ ব্রাশেও থাকতে পারে ক্ষতিকারক জীবাণু! জেনে নিন স্যানিটাইজ করার পদ্ধতি…

ফেক আইল্যাশ

যে কোনও সাজের সঙ্গে কিন্তু ফেক আইল্যাশ মানাবে না। তবে পার্টি সিজনে আপনি নিশ্চিন্তে ট্রাই করতে পারেন। শুধুমাত্র আপনার চোখের থেকে আইল্যাশ যেন খুব বড় না হয়, সেটা খেয়াল রাখবেন। একেবারে বেমানান হলে কিন্তু জমবে না।

আন্ডার আই কনসিলার

চোখের নীচের ডার্ক সার্কল ঢাকতে কনসিলার ব্যবহার করেন অনেকে। পার্টির মেকআপেও এটা মাস্ট। কনসিলার লাগিয়ে টিস্যু দিয়ে অতিরিক্ত কনসিলার ঝেড়ে ফেলে দিন। একেবারে শেষে ট্রান্সলুসেন্ট পাউডার লাগিয়ে নিন।

স্মোকি আইজ

বোল্ড লুক পার্টিতে অনায়াসে ট্রাই করতে পারেন। আর সেই লুকে চোখের সাজে থাকুক স্মোকি এফেক্ট। গ্লিটার দিয়ে টপিং করুন। আপনার সাজ প্রশংসা পাবেই।

আরও পড়ুন: শীতে চুল মারাত্মক চুল ঝরছে? জেনে নিন কী করবেন, কী করবেন না