করোনা আক্রান্ত ৫৪ জন সন্ন্যাসী, ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড় মঠ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা সংক্রমণের আশঙ্কায় ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল বেলুড় মঠ। সোমবার থেকে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। জানা গিয়েছে, এই মুহূর্তে বেলুড় মঠের অন্তত ৫৪ জন সন্ন্যাসী এবং ১৬ জন কর্মীর দেহে হানা দিয়েছে করোনাভাইরাস। তাঁদের রিপোর্ট পজিটিভ আসার পরই এই সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। বেলুড় মঠেই তিনতলা এক ভবনে কোয়ারেন্টিন সেন্টার করা হচ্ছে। আপাতত আক্রান্তদের সেখানেই রাখা হবে।

এর আগে লকডাউন শুরুর সময় ২৫ মার্চ থেকে টানা বন্ধ ছিল বেলুড় মঠ। এরপর সরকারি নির্দেশ মেনে একাধিক বিধিনিষেধ জারি করে বেলুড় মঠ খোলে ১৫ জুন। তার পর ফের একবার বন্ধ হয়, খোলেও। কিন্তু এতদিন বেলুড় মঠের অন্দরে একসঙ্গে এতজন সংক্রমিত হননি। তাই এবার সকলের সুরক্ষার স্বার্থে অনির্দিষ্টকালের জন্য বেলুড় মঠ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: কম সময়ে মিলবে রিপোর্ট, সস্তার কোভিড টেস্ট কিট ‘ফেলুদা’ আসছে বাজারে

এদিকে, বাড়ানো হয়েছে দক্ষিণেশ্বর মন্দির দর্শনের সময়বিধি। মন্দির খুলছে প্রতিদিন সকাল সাড়ে ৬টায়। দর্শন করা যাবে বেলা সাড়ে ১২টা পর্যন্ত। বিকেলে দর্শনের শুরু হবে সাড়ে ৩টে থেকে। চলবে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। ১৮ সেপ্টেম্বর থেকে এই নয়া সময় কার্যকর করা হয়েছে।

করোনা নিয়ে হিন্দু-মুসলিম বিভাজনের চেষ্টা কম হয়নি। সব দায় তবলীগ জামাতের ওপর চাপানোর চেষ্টা করে মুসলিমদের কাঠগড়ায় তোলা শুরু হয়েছি। কেবল মত্ত গেরুয়া সমর্থকরা নয়,জাতীয় সংবাদ মাধ্যমও মিথ্যা খবর ছড়িয়ে চাপে পড়ে অবশেষে ক্ষমা চেয়েছিল।করোনা মোকাবিলায় গোটা বিশ্ব যখন তঠস্থ তখন মোদী বাবুর ভক্তকুল বিদ্বেষ ছড়িয়ে নিজেদের দেশপ্রেম প্রমান করার চেষ্টার কসুর করেনি।পরিস্থিতি যখন মাররাত্মক রূপ নেয় এবং সৌদি আরব সহ বহু দেশ যখন এর বিরোধিতা করেন, তখন নীরবতা ভেঙে মুখ খুলেছিলেন মোদী।

আরও পড়ুন: ছ-মাসে ক্ষতি ২,২০০ কোটি! অবশেষে আজ থেকে পর্যটকদের জন্য খুলল তাজমহল

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest