Site icon The News Nest

১৭ মে পরও বাংলায় বাড়ছে লকডাউনের মেয়াদ, মোদীর সঙ্গে বৈঠকে শেষে ইঙ্গিত মমতার

কলকাতা: ‘কেন্দ্রীয় সরকার সব খুলে দিয়ে রাজ্য সরকারকে লকডাউন কার্যকর করতে বলছে। সীমান্ত খুলে দিয়ে, ট্রেন চালিয়ে বলছে করোনার মোকাবিলা করো। এটা পরস্পরবিরোধী অবস্থান। কোথায় লকডাউন থাকবে বা থাকবে না, তার সিদ্ধান্ত নেওয়ার অধিকার দেওয়া হোক রাজ্য সরকারকে।’সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের ভিডিয়ো কনফারেন্সিংয়ে এমনই পরামর্শ দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: করোনা যোদ্ধাদের কুর্নিশ, সোশ্যাল মিডিয়ায় মহারাষ্ট্র পুলিশের লোগো দিলেন তারকারা

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘কেন্দ্রীয় সরকার সব খুলে দিয়ে রাজ্য সরকারকে লকডাউন কার্যকর করতে বলছে। সীমান্ত খুলে দিয়ে, ট্রেন চালিয়ে বলছে করোনার মোকাবিলা করো। এটা পরস্পরবিরোধী অবস্থান। কোথায় লকডাউন থাকবে বা থাকবে না, তার সিদ্ধান্ত নেওয়ার অধিকার দেওয়া হোক রাজ্য সরকারকে।’

লকডাউন তোলার বিরোধিতা করেন মমতা। মমতার সঙ্গে এদিন লকডাউন চালিয়ে যাওয়ার পক্ষে মত দেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ও তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও। একই সঙ্গে মমতা দাবি করেন, ভিনরাজ্যে আটকে পড়া শ্রমিকদের ফেরাতে রাজি রাজ্য সরকার। ইতিমধ্যে প্রায় ১ লক্ষ শ্রমিক ফিরেছেন। সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী প্রশ্ন তোলেন, প্রবাসী শ্রমিকদের ফেরাতে কেন ট্রেনের ভাড়া নিল রেল?

আরও পড়ুন: করোনা সঙ্কটের সময়ও রাজনীতি করছে কেন্দ্র, মোদিকে বার্তা মমতার

Exit mobile version