তিন মাস পর খুলল কলকাতা হাইকোর্ট, অনুপস্থিত আইনজীবীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক:আড়াই মাসের বেশি বন্ধ থাকার পরে যথাযথ নিরাপত্তাবিধি মেনে ফের খুলল কলকাতা হাইকোর্টের দরজা। ভিডিয়ো কনফারেন্সের পাশাপাশি এবার থেকে সশরীরে এজলাসে হাজিরা দিয়েই মামলা লড়তে পারবেন আইনজীবীরা।

করোনা সংক্রমণের জেরে লকডাউনের কারণে আড়াই মাসেরও বেশি বন্ধ থাকার পরে বৃহস্পতিবার থেকে ফের খোলা হয়েছে কলকাতা হাইকোর্টের ফটক। প্রথম দিন কয়েকটি মামলার শুনানি হয়েছে প্রধান বিচারপতি টি বি এন রাধাকৃষ্ণনের নেতৃত্বাধীন হাই কোর্টের বেঞ্চে। এ দিন কিছু আইনজীবী উপস্থিত থাকলেও স্বাস্থ্য নিরাপত্তার কারণ দর্শিয়ে আদালতে সশরীরে উপস্থিত না থাকার সিদ্ধান্ত নেয় কলকাতা হাই কোর্ট বার অ্যাসোসিয়েশন।

আরও পড়ুন : ফাঁকিবাজদের হেব্বি মজা ! রাজ্যের সরকারি অফিসে আপাতত উঠে গেল লাল কালি

হাইকোর্টের রেজিস্টার জেনারেল এর আগে বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিলেন, অতি গুরুত্বপূর্ণ হিসাবে চিহ্নিত বেশ কিছু মামলায় দু’পক্ষের আইনজীবী সম্মত হলে এজলাসে সশরীরে শুনানি বা ফিজিক্যাল হিয়ারিং শুরু করা হবে ১১ জুন থেকে। তবে এ দিন হাইকোর্টে শুনানি হলেও তার পুরোটাই ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হয়।

করোনাভাইরাস সংক্রমণ রুখতে বেশ কিছু বিধিনিষেধ হয়েছে হাইকোর্টেও। তবে আইনজীবীদের তিনটি সংগঠন আগেই জানিয়ে দিয়েছিল, বৃহস্পতিবার শুনানি শুরু হলেও তাদের সদস্যরা সশরীরে উপস্থিত থাকবেন না। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে চলায় আইনজীবীদের মনে ভীতি রয়েছে।

এ দিনের পরিস্থিতি বিবেচনায় রেখে আগামী শুক্রবার আইনজীবীদের তিনটি সংগঠন বার অ্যাসোসিয়েশন, বার লাইব্রেরি এবং ল’ সোসাইটির প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসছেন হাইকোর্টের প্রধান বিচারপতি টিবি রাধাকৃষ্ণাণ এবং বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : কুৎসিত বোঝাতে কৃষ্ণাঙ্গের ছবি! বরখাস্ত বর্ধমানের সরকারি স্কুলের দুই শিক্ষিকা

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest