Unlock হতেই কলকাতা ও শিলিগুড়িতে মদের হোম ডেলিভারি শুরু করে দিল Swiggy

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: সুরাপ্রেমীদের কথা মাথায় রেখেই কলকাতা-সহ বেশ কিছু জায়গায় মদের ডেলিভারি করার সিদ্ধান্ত নিল।ইতিমধ্যেই খাওয়ার ডেলিভারি করার এই অ্যাপ এবার মদ ডেলিভারি করার কাজ শুরুও করে দিয়েছে।

বৃহস্পতিবার থেকে কলকাতা ও শিলিগুড়িতে মদের হোম ডেলিভারি শুরু করল সুইগি। ওড়িশা ও ঝাড়খণ্ডের পর পশ্চিমবঙ্গে এই পরিষেবা শুরু করল তারা। ধীরে ধীরে রাজ্যের ২৪ শহরে পরিষেবা পৌঁছবে বলে জানানো হয়েছে সংস্থার তরফে। 

আরও পড়ুন: আমফানের ক্ষতি দেখতে আসছে কেন্দ্রীয় দল, মিলবে জামাই আদর বোঝাল রাজ্য

করোনা সংক্রমণের কথা মাথায় রেখেই এই ডেলিভারির কাজ করা হচ্ছে। আগামী দিনেও করোনা সংকটকে মাথায় রেখেই কাজ চলবে। বৃহস্পতিবার এই খাওয়ার ডেলিভারির সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, সংস্থা উপস্থিত প্রযুক্তি এবং লজিস্টিক-এর ব্যবহার করে সামাজিক দূরত্ব এবং অন্যান্য সুরক্ষার বিষয়ে বিশেষ ব্যবস্থা নিচ্ছে।

সম্প্রতি নবান্নে একাধিক সংস্থার সঙ্গে সরকারি কর্তাদের বৈঠক হয়। তাতে মদের হোম ডেলিভারির জন্য বিধি চূড়ান্ত করেন স্বরাষ্ট্র ও আবগারি বিভাগের কর্তারা। সুইগিতে যে ভাবে খাবারের হোম ডেলিভারি হয়, ঠিক সেভাবেই ডেলিভারি করা হবে মদ। 

সুইগিতে মদ কিনতে গেলে প্রথমবার আপনার বয়সের প্রমাণপত্রের ছবি তুলে আপলোড করতে হবে। সঙ্গে আপলোড করতে হবে বদনের একটি ছবি। সেগুলি সত্যতা সম্পর্কে সংস্থা নিশ্চিত হলে তবেই অর্ডার দিতে পারবেন মদ। তাছাড়া সর্বোচ্চ মাত্রার অতিরিক্ত মদ অর্ডার করতে পারবেন না কোনও ব্যক্তি। 

সুইগির ভাইস-প্রেসিডেন্ট (প্রডাক্ট) অনূজ রাঠি জানিয়েছেন, “অ্যালকোহলের হোম ডেলিভারি করে আমরা খুচরো দোকানগুলিতে ভিড়ের সমস্যা সমাধান করতে পারি। একই সঙ্গে আমরা সংস্থার জন্য অতিরিক্ত ব্যবসা ক্ষেত্রও কাজে লাগাতে পারি”।

আরও পড়ুন: দ্রুত করোনামুক্ত হতে এবার হাসপাতালে ভর্তি দমকলমন্ত্রী সুজিত বসু

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest