রাস্তায় নেমে ত্রাণ বিলি! সব্যসাচীর বাড়িতে পুলিশ, লকডাউন ভেঙে বাইরে না বেরনোর সতর্কবার্তা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: দেশজুড়ে লকডাউনের জেরে অনেক দুস্থ মানুষ খাদ্যসংকটে ভুগছেন। অনেকেই অনাহারে রয়েছেন। তাই নিরন্নের মুখে অন্ন তুলে দিতে রাস্তায় নেমে পড়েছেন রাজনীতিক থেকে সমাজসেবীরা। কিন্তু সেই ত্রাণসামগ্রী বিলি করতে গিয়ে বিপাকে বিজেপি নেতা সব্যসাচী দত্ত। কেন লকডাউনের মধ্যে রাস্তায় বেরিয়েছেন তিনি, কেন আইন ভাঙছেন, তার জন্য মঙ্গলবার সকালে পুলিশ গেল বিধাননগরের প্রাক্তন মেয়রের বাড়িতে। এদিনও যদি তিনি ফের রাস্তায় নামেন তাহলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিল পুলিশ। এর জেরে শাসকদলের বিরুদ্ধে তোপ দেগেছে বঙ্গ বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন: করোনার মোকাবিলায় ১ কোটি অনুদান দিলেন ভিকি, পাশে দাঁড়ালেন সারা-আলিয়া

গত কয়েক দিন ধরেই রাস্তায় বেরিয়ে আর্থিক ভাবে দুর্বল কিছু লোকজনের মাঝে ত্রাণ ও খাদ্যসামগ্রী বিলি করছিলেন সব্যসাচী। আজও তাঁর সেই কর্মসূচি রয়েছে। কিন্তু, এ দিন পুলিশ সব্যসাচীকে তাঁর সল্টলেকের বাড়ি থেকে বেরতে বারণ করে গিয়েছে। তিনি বেরলে গ্রেফতারও হতে পারেন, খবর কমিশনারেট সূত্রের।

আরও পড়ুন: পঞ্চম রিপোর্টেও করোনা পজিটিভ! এখনও করোনামুক্ত নন কণিকা, বাড়ছে আশঙ্কা

তবে পুলিশি হুঁশিয়ারি সত্ত্বেও ত্রাণ বিলির কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন বিধাননগরের প্রাক্তন মেয়র তথা রাজারহাট-নিউটাউনের বিধায়ক সব্যসাচী। এ দিন নিজের বাড়ি থেকেই ত্রাণ বিলির কর্মসূচি রয়েছে তাঁর। সকালে সেই মতো প্রস্তুতিও নিতে শুরু করেছিলেন। সে সময়ই বিধাননগর কমিশনারেটের পুলিশ আধিকারিকেরা এসে উপস্থিত হয় তাঁর বাড়িতে। সব্যসাচীকে রাস্তায় বার হতে বারণ করেন তাঁরা। তবে সে কথা শুনতে নারাজ সব্যসাচী। ত্রাণ বিলির কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানিয়েছে তিনি।

প্রসঙ্গত, সোমবারও তাঁর বাড়িতে যায় বিধাননগর কমিশনারেটের পুলিশ। জানিয়ে আসে, রাস্তায় নেমে আইন না ভাঙতে। এদিন সব্যসাচীর বাড়িতে যান রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তিনি শাসকদলের দিকে রাজনীতি করার অভিযোগ তুলে বলেন, তৃণমূলের প্রত্যেক নেতা-মন্ত্রী রাস্তায় নেমে অসহায়, দুস্থ মানুষদের খাবার ও ত্রাণ বিলি করছেন। আর বিজেপির কেউ করলেই তাঁকে গ্রেপ্তারের ভয় দেখানো হচ্ছে। মানুষ খেতে পাচ্ছে না। খাবার নেই, টাকা নেই। বিজেপির কেউ সাহায্যও করতে পারবে না? তার জন্য অনুমতি লাগবে? প্রশ্ন তুলেছেন তিনি।

আরও পড়ুন: Corona Update: একদিনে দেশে করোনা আক্রান্তের রেকর্ড বৃদ্ধি, মৃত্যু বেড়ে ৩২

Gmail 7

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest