Site icon The News Nest

প্রধানমন্ত্রী হতে চান? ভক্তের প্রশ্নের উত্তরে কী বললেন শাহেনশা…

Amitabh Bachchan 1

ওয়েব ডেস্ক: অমিতাভ বচ্চন কি দেশের প্রধানমন্ত্রী হতে চান? শুক্রবার সকাল সকাল এমনই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল বিগ বি অমিতাভকে। তবে প্রশ্নের উত্তরে কী বললেন বলিউডের ‘শাহেনশা’? কে-ই বা এমন প্রশ্ন করেছিল তাঁকে?

দেখতে দেখতে ১২ বছর সোশ্যালে কাটিয়ে ফেললেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। ব্লগ লেখা দিয়ে শুরু তাঁর সোশ্যাল যাত্রা। লকডাউনে সোশ্যালে অনুরাগীদের সঙ্গে বিগ বি-র আড্ডার খামতি নেই। এক যুগ কাটানোর আনন্দও তিনি শেয়ার করেছেন সোশ্যালে। সেরকমই ইনস্টাগ্রাম লাইভ সেশনে এক অনুরাগী অমিতাভকে সটান প্রশ্ন করে বসেন, “আপনি কি কোনওদিন প্রধানমন্ত্রী হতে চেয়েছেন”?
অমিতাভের সরেস জবাব, “আরে ইয়ার, সকাল সকাল ভাল ভাল কথা বল”। প্রধানমন্ত্রী হওয়ার ‘চাপ’ যে কোনওমতেই নিতে নারাজ তিনি তা তাঁর বক্তব্য দেখলেই আন্দাজ করা যায়।

আরও পড়ুন:  মাস্ক পড়ুন, এবার ভিডিও বার্তা বিরাট- সৌরভ -সচিনদের

প্রসঙ্গত, ১৯৮৪ সালে তাদের অনেকদিনের পারিবারিক বন্ধু রাজীব গান্ধীর সমর্থনে অমিতাভ অভিনয় থেকে সংক্ষিপ্ত বিরতি নিয়ে রাজনীতিতে যোগ দেন। তিনি এলাহাবাদ লোকসভা আসনের জন্য উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ এন বহুগুনা-র বিরুদ্ধে নির্বাচনে দাঁড়ান এবং সাধারণ নির্বাচন-এর ইতিহাসে সবচেয়ে বেশি (মোট ভোটের ৬৮.২% পেয়ে) ভোটপার্থক্যে জয়লাভ করেন । তবে তার রাজনৈতিক কর্মজীবন সংক্ষিপ্ত ছিলো। তিন বছর পরে তিনি পদত্যাগ করেন এবং রাজনীতিকে “নর্দমা” আখ্যা দেন। তবে স্ত্রী জয়া বচ্চনের ক্ষেত্রে হিসেবটা উল্টো। সেই ২০০৪ থেকেই রাজনীতির ময়দানে রীতিমত ব্যাটিং করে যাচ্ছেন তিনি।

তবে অমিতাভ যে এই বয়সে এসে  নতুন করে দায়িত্ব ঘাড়ে নিতে চান না, তা তাঁর পোস্ট দেখলেই আন্দাজ করা যায়। কিন্তু  কোনওদিনই কি ইচ্ছা করে নি তাঁর? ইচ্ছা করেনি নিজেকে ওই আসনে দেখতে? সে কথা কিন্তু বেশ  ভালভাবেই এড়িয়ে গেলেন শাহেনশা। 

আরও পড়ুন:  ৪ মে থেকে দেশে চালু হবে উড়ান, বাছাই রুটে বুকিং শুরু এয়ার ইন্ডিয়ার

Exit mobile version