Site icon The News Nest

‘ঈদে কুরবানি দিতে হলে নিজের সন্তানকে দিন’ যোগীরাজ্যে মন্তব্য বিজেপি নেতার

nand kishor

১ অগাস্ট ঈদ-উল-আজহা। তার আগে কুরবানিতে পশুহত্যা নিয়ে সরগরম উত্তরপ্রদেশের রাজনীতি। বিতর্কের সুত্রপাত নন্দকিশোর গুর্জর (Nand Kishor Gurjar) নামের এক বিজেপি (BJP) বিধায়কের মন্তব্যে। গাজিয়াবাদের লোনি কেন্দ্রের ওই বিধায়কের দাবি, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এ বছর ঈদে মুসলিমদের পশুবলি দেওয়া উচিত নয়। আর নেহাতই যদি কুরবানি দিতে হয়, তাহলে নিজের সন্তানকে বলি দিন। নিরীহ পশুগুলিকে মারবেন না। বিজেপি নেতার এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে সমাজবাদী পার্টি।

আরও পড়ুন : আধ সেদ্ধ মাছ খাওয়ার বিপত্তি, যুবকের অর্ধেক লিভার খেয়ে নিল মাংসাশী পরজীবী!

৫ অগাস্ট অযোধ্যার রাম মন্দিরের ভূমি-পুজো। করোনার কারণে কী সেটা বন্ধ রাখা সম্ভব ? স্বয়ং প্রধানমন্ত্রী আসবেন উদ্বোধন। ভিতে দেওয়া হবে রুপোর ইট। করোনা যদি বিজেপি নেতার কাছে এত গুরুত্বপূর্ণ হয়ে থাকে তাহলে তিনি ভূমি পূজনের বিরোধিতা করছেন না কেন? এমনটাই মন্তব্য বিজেপি বিরোধীদের।

কেউ কেউ বলেছেন, আসলে বিদ্বেষ-হিংসা ও সাম্প্রদায়িকতা ছড়ানোর প্রতিদ্বন্দ্বিতা চলে বিজেপি নেতাদের মধ্যে। বাজে কথা বলে কে কত গদি মিডিয়ার টিআরপি তুলতে পারে তার প্রতিযোগিতা হয়। মানুষের সমস্যা দূরে সরিয়ে রেখে এই ধরনের মন্তব্যকে ঘিরেই হয় প্রাইম টাইম প্যানেলে। ঈদের আগে ফের একবার চ্যানেলে বসে নোংরা খেললে লাভ বই ক্ষতি তো নেই !

ইদে কাউকে কুরবানি দিতে দেখা গেলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে। আর যদি কেউ ভেবে থাকেন, না আমি বলি দেবই। তাহলে নিজের প্রিয় জিনিস, নিজের সন্তানকে বলি দিন। আমাদের কোনও আপত্তি নেই। নন্দকিশোর গুর্জরের এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

আরও পড়ুন : জোনস পরিবারে এল নতুন সদস্য, মা হলেন ‘গেম অফ থ্রোনস’ খ্যাত সোফি টার্নার

Exit mobile version