আজ ফোকাস-এ

করোনা আতঙ্ক! বলিউডের থেকে টলিউড, পেছোচ্ছে ছবি মুক্তি, বন্ধ শুটিং

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: ইতিমধ্যেই করোনা আতঙ্ক গ্রাস করেছে ভারতকে। দেশ ছাড়িয়ে করোনার করাল থাবায় ভুগছে রাজ্যগুলিও। পিছিয়ে নেই সিনেমা ইন্ডাস্ট্রি। দিল্লি ও বাণিজ্যনগরী মুম্বইতে ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে সিনেমাহল। ব্যবসার ক্ষতি মাথায় নিয়েই রিলিজ পিছিয়ে যাচ্ছে একের পর এক ছবির।

বলিউডে অক্ষয় কুমারের ‘সূর্যবংশী’র মুক্তি পিছিয়ে গিয়েছে, শোনা যাচ্ছে পরে আবার রিলিজ করবে ইরফানের ‘আংরেজি মিডিয়াম’। শুটিংও বাতিল হয়েছে বেশ কিছু ছবির। শাহিদ কাপুরের পরবর্তী ছবি ‘জার্সি’-র শুটিং বন্ধ হয়েছে করোনা ভাইরাসের আতঙ্কেই। টুইট করে ইতিমধ্যেই সে কথা জানিয়ে দিয়েছেন অভিনেতা।বলিউডে ইতিমধ্যেই বিদেশ সফর বাতিল করেছেন অভিনেতারা। সলমন খানের বিদেশ সফর রদ হয়েছে করোনার ভয়ে। টরন্টো, হিউস্টন, আটলান্টা, বস্টনে শো করার কথা ছিল ভাইজানের কিন্তু তা আর হচ্ছে না।

আরও পড়ুন: শুভ জন্মদিন মি: পারফেকশনিস্ট! রইল আমির খানের সেরা ও খারাপ সিনেমার তালিকা

দিল্লি, মুম্বইয়ের মতো এখনও সিনেমা হল বন্ধ না হলেও ছবি মুক্তি নিয়ে চিন্তায় সাংসদ-অভিনেতা দেব । যেভাবে বাংলাকেও গ্রাস করেছে করোনাতঙ্ক তাতে মুক্তি পিছিয়ে যেতে পারে তাঁর আসন্ন ছবি ‘টনিক’-এর। ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’-র রিলিজ পিছিয়ে যাতে না যায় তাই নিয়েও চিন্তিত সাংসদ। ইতিমধ্যেই করোনার ভয়ে শুটিং বাতিল হয়েছে দেবের বাংলাদেশের প্রথম ছবি ‘কমান্ডো’-র। শুটিংয়ের জন্য বাংলাদেশ ও তাইল্যান্ডে যাওয়ার কথা ছিল অভিনেতার। করোনা আতঙ্কে সেই সফর বাতিল করেছেন তিনি।  একই সঙ্গে সবাইকে সাবধানে থাকার বার্তা দিয়েছেন টুইটে।

যদিও শুট বাতিল করেননি আরেক সাংসদ-অভিনেতা মিমি চক্রবর্তী। ‘বাজি’র শুটিংয়ে তিনি লন্ডন উড়ে গেছেন। বিমানবন্দর থেকে মাস্ক পরা ছবিও পোস্ট করেছেন। সাবধানতার বার্তা দিয়েছেন তিনিও। সৃজিত মুখোপাধ্যায় ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ শুটিংয়ে রয়েছেন আফ্রিকায়। কয়েক দিনের মধ্যেই ফিরে আসার কথা পরিচালক ও টিমের।

আরও পড়ুন: একলা চলে রে’ ট্যাটু, এবার আলোচনায় কিয়ারার উন্মুক্ত শরীর

একের পর এক শুটিং বাতিল হয়ে যাওয়ায় ক্ষতির মুখে পড়ছে ইন্ডাস্ট্রি। আগাম বুকিং হয়ে যাওয়ার পরও আউটডোর শুট হচ্ছে না, এতে অর্থনৈতিক ক্ষতিও হচ্ছে। করোনার প্রভাবে বড়সড় অর্থনৈতিক ধাক্কার মুখে পড়তে পারে সিনেমা জগত।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest