Ekushey Boimela is two weeks behind, book lovers fellings bad

দুই সপ্তাহ পিছিয়ে গেল একুশে বইমেলা, মনখারাপ বইপ্রেমীদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পিছিয়ে গেল অমর একুশে বইমেলা। আগামী ১ ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরু হওয়ার কথা থাকলেও দুই সপ্তাহের জন্য পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে পারে এবারের বইমেলা।

আজ রবিবার মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, অফিসিয়াল চিঠি আমরা এখনো হাতে পাইনি। তবে এক থেকে দুই সপ্তাহ পিছিয়ে মেলা শুরু করার সিদ্ধান্ত হয়েছে বলে শুনেছি। এ বিষয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ে যোগাযোগ করা হলে সেখান থেকেও বিষয়টি একরকম নিশ্চিত করা হয়েছে।

আরও পড়ুন: Sunil Gangopadhyay: জন্মবার্ষিকীতে ফিরে দেখা সুনীল গাঙ্গুলির শ্রেষ্ঠ পাঁচ সৃষ্টি

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (International Mother Language Day)উপলক্ষে গোটা মাস জুড়েই বাংলাদেশে নানা অনুষ্ঠান পালিত হয়। তার মধ্যে ‘অমর একুশে গ্রন্থমেলা’ খুবই বিখ্যাত এবং জনপ্রিয়। প্রতি বছর ঢাকায় (Dhaka)১ ফেব্রুয়ারি থেকে শুরু হয় এই বইমেলা। এতে অংশ নিতে আসেন বিদেশি প্রকাশকরাও। ভারত (India) থেকে বহু বিশিষ্ট সাহিত্যিকও যোগ দেন। তবে এবার তা পিছিয়ে যাওয়ায় খানিকটা অনিশ্চয়তার মুখে তাঁরা সকলেই। করোনা কাঁটায় আদৌ কি হবে বইমেলা? এই প্রশ্ন উঁকি দিয়েছে সকলের মনে।

বাংলাদেশের করোনা পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে। এখন রাজধানী ঢাকায় ঘরে ঘরে মানুষ আক্রান্ত হচ্ছেন জ্বরে। রয়েছে সর্দি-কাশিও। নমুনা পরীক্ষা করলেই মিলছে করোনা পজিটিভ রিপোর্ট। পরিবারের একজন জ্বরে আক্রান্ত হলে পরে ওই পরিবারের অন্যরাও জ্বরের থেকে করোনায় আক্রান্ত হচ্ছেন। এমন অবস্থায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক জানিয়েছিলেন, ”আমরা লকডাউন (Lockdown) দেওয়ার কথা ভাবছি।”

আরও পড়ুন: চিকিৎসায় সাড়া দিচ্ছেন না নারায়ণ দেবনাথ, রয়েছেন ভেন্টিলেশনে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest