Literary Buddhadev Guha, who was admitted to the hospital, is suffering from various problems including shortness of breath

Buddhadeb Guha: হাসপাতালে ভর্তি সাহিত্যিক বুদ্ধদেব গুহ, ভুগছেন শ্বাসকষ্ট-সহ নানা সমস্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দীর্ঘ লড়াইয়ে মারণ করোনাকে (Corona Virus) জয় করেছিলেন আগেই। কিন্তু ফের অসুস্থ বিশিষ্ট সাহিত্যিক বুদ্ধদেব গুহ (Buddhadeb Guha)। গত রবিবার থেকেই শহরের একটি হাসপাতালে ভরতি তিনি। তবে মঙ্গলবার সন্ধেয় শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাঁকে আইসিইউতে (ICU) স্থানান্তরিত করা হয়েছে বলে খবর। শ্বাসকষ্টজনিত কারণেই হাসপাতালে বুদ্ধদেব গুহ বলে জানা গিয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, শ্বাসকষ্ট ছাড়াও জনপ্রিয় বর্ষীয়ান সাহিত্যিকের মূত্রনালীতেও সংক্রমণ রয়েছে। তাঁকে পর্যবেক্ষণে রেখেছে চারজন চিকিৎসকের একটি দল। আরও একবার করা হয়েছে করোনা পরীক্ষাও। যদিও সেই টেস্টের রিপোর্ট এখনও পর্যন্ত জানা যায়নি।

আরও পড়ুন: Boi Shoi: সমরেশ মজুমদারের সেরা ৫ টি বই

বুদ্ধদেবের কোভিড পরীক্ষা করা হয়েছে। তবে তাতে করোনার সংক্রমণ মেলেনি। দৃষ্টিশক্তির সমস্যায় ভোগা বুদ্ধদেব বয়সজনিত সমস্যাতেও ভুগছেন। তবে মূত্রনালীর সংক্রমণই এখন মূল সমস্যা বলে জানিয়েছেন চিকিৎসকেরা। এ ছাড়া, বুদ্ধদেবের দেহ অ্যামোনিয়ার মাত্রাও বেশি ধরা পড়েছে। প্রয়োজনে তাঁকে প্রতি মিনিটে ২ লিটার করে অক্সিজেন দিতে হচ্ছে বলে হাসপাতাল সূত্রে খবর। তাঁকে গ্যাস্ট্রোএনট্রোলজিস্ট, পালমোনোলজিস্ট, নেফ্রোলজিস্ট এবং কার্ডিওলজিস্টদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

চলতি বছরের এপ্রিলে করোনায় আক্রান্ত হয়েছিলেন বুদ্ধদেব। সেই সময় শহরের একটি হোটেলে নিভৃতবাসে থাকার পর তাঁকে বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ৩৩ দিনের লড়াইয়ের পর করোনামুক্ত হয়ে বাড়ি ফেরেন।

আরও পড়ুন: Best Bengali Romantic Novels: বাংলা সাহিত্যে ১০ সেরা প্রেমের উপন্যাস (শেষ পর্ব)

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest