Narayan Debnath is not responding to treatment, he is on ventilation

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না নারায়ণ দেবনাথ, রয়েছেন ভেন্টিলেশনে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বেলভিউতে ভর্তি প্রখ্যাত কার্টুনিস্ট, হাঁদা-ভোঁদা, বাঁটুল দি গ্রেটের স্রষ্টা নারায়ণ দেবনাথের (Narayan Debnath) শারীরিক অবস্থা সঙ্কটজনক। হাসপাতাল সূত্রে খবর, গতকাল রাত থেকে রয়েছেন ভেন্টিলেশনে। ৯৭ বছরের কার্টুনিস্ট চিকিত্সায় সাড়া দিচ্ছেন না বলে জানিয়েছেন চিকিত্সক সমরজিৎ নস্কর। ২৩ দিন ধরে বেলভিউতে ভর্তি নারায়ণ দেবনাথ। তাঁর চিকিত্সার জন্য মাল্টিডিসিপ্লিনারি মেডিক্যাল বোর্ড গড়া হয়েছে।

৯৭ বছরের নারায়ণ দেবনাথ বয়সজনিত নানা সমস্যায় ভুগছিলেন অনেক দিন থেকেই। আগেও একাধিক বার চিকিত্‌সার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এ বারের সমস্য আরও গুরুতর বলে মনে করছেন চিকিৎসকরা। কিডনির সমস্যা জটিলতর হয়েছে। জল জমেছে ফুসফুসে।

আরও পড়ুন: বাঙালিকে শিরদাঁড়া সোজা করতে চলতে শিখিয়েছিলেন কবি নজরুল

মেডিসিন বিশেষজ্ঞ সমরজিৎ নস্করের তত্ত্বাবধানে আছেন তিনি। এ ছাড়াও বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি মেডিক্যাল টিমও তৈরি করা হয়েছে তাঁর জন্য।

দিন কয়েক আগে মিন্টো পার্ক লাগোয়া এই বেসরকারি হাসপাতালের বেডেই তাঁর হাতে কেন্দ্র সরকারের তরফে দেওয়া ‘পদ্মশ্রী’ সম্মান তুলে দিয়েছেন রাজ্যের মন্ত্রী অরূপ রায়, স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা। অরূপ জানিয়েছিলেন, কথা না বললেও, হাসপাতালে তাঁদের দিকে চোখ খুলে তাকান নারায়ণবাবু। চিকিৎসকদের পরামর্শ মেনে খাওয়াদাওয়া করছেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নিয়মিত খোঁজ-খবর নিচ্ছেন নারায়ণ দেবনাথের। তাঁর দ্রুত আরোগ্য কামনা করে শাল-মিষ্টিও পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Google Doodle: দেশের প্রথম মুসলিম মহিলা শিক্ষক ফাতিমা শেখকে কুর্নিশ গুগলের

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest