করোনা-মুক্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী ছাড়া পেলেন হাসপাতাল থেকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লন্ডন: করোনাভাইরাস সংক্রমণ ছড়াচ্ছে, বাড়ছে মৃত্যুর সংখ্যা। তার মধ্যেই ব্রিটেনবাসীর কাছে সবচেয়ে ভাল, বড় স্বস্তির খবর, প্রধানমন্ত্রী বরিস জনসনকে সুস্থ হয়ে ওঠায় হাসপাতাল থেকে ছুটি দেওয়া হল। করোনাভাইরাসে কাবু জনসন চিকিত্সার জন্য এক সপ্তাহ হাসপাতালে থাকার পর আজ ছাড়া পেলেন।

আরও পড়ুন: গ্রেফতারির সপ্তাহ ঘুরতে না ঘুরতেই ফাঁসি বঙ্গবন্ধুর খুনির, দেহ গ্রামে ঢুকতে দিলেন না স্থানীয়রা

রবিবার চেকার্সের বাসভবনে ফেরার পরেই নিজের টুইটারে চিকিত্সক ও দেশবাসীর কাছে ভিডিয়ো বার্তায়  ধন্যবাদ জ্ঞাপন করেন বরিস। তিনি বলেন, “আমার প্রাণ বাঁচিয়েছে এনএইচএস-এর স্বাস্থ্যকর্মীরা। তাঁদের কাছে আমি চিরকৃতজ্ঞ।” শুধু তাই নয়, ব্রিটেনের মানুষের সামাজিক দূরত্ব বজায় রাখার প্রয়াসেরও ভূয়সী প্রশংসা করেন বরিস। তিনি বলেন, “আপনাদের সম্মিলিত প্রচেষ্টাতেই দেশ এই সমস্যা থেকে বেরিয়ে আসবে।”

শুধু এনএইচএস হাসপাতালের চিকিত্সকই নয়, নার্স, সাফাইকর্মী, রান্নার লোক- প্রত্যেকের কাছেই নিজের কৃতজ্ঞতা প্রকাশ করেন বরিস। নার্সদের নাম উল্লেখ করে তাঁদের অক্লান্ত পরিশ্রম, সাহস ও প্রচেষ্টার প্রতি শ্রদ্ধা জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী। তিনি উল্লেখ করেন দুই নার্সের নাম, যাঁরা তিনি আইসিইউ-তে থাকাকালীন ৪৮ ঘণ্টা তাঁর বেডের পাশে থেকে তাঁর শুশ্রষা করেন।

আরও পড়ুন: করোনায় মৃত্যুতে শীর্ষে! ভারত থেকে ৩৫ লাখ হাইড্রক্সিক্লোরোকুইন পৌঁছল আমেরিকায়

রবিবার ১০ ডাউনিং স্ট্রিটের তরফে টুইট করে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সুস্থ হয়ে ছাড়া পাওযার খবর জানানো হয়। একইসঙ্গে তাঁরা জানান, প্রধানমন্ত্রী এখনই কাজে যোগ দিচ্ছেন না। মেডিক্যাল টিমের পরামর্শ মেনে কয়েকদিন বিশ্রামে থাকবেন তিনি। আর তাই এক পরিচারক ও গাড়ি চালককে নিয়ে এদিনই জনসন বাকিংহ্যাম্পশায়ারে রওনা হয়ে গিয়েছেন।

এদিকে তাঁর সুস্থ হয়ে ওঠার জন্য ব্রিটেনের স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী বান্ধবী ক্যারি সাইমন্ডস। টুইটারে তিনি লেথে, গত সপ্তাহে এক অন্ধকার সময়ের মধ্যে দিযে যাচ্ছিলাম। কিন্তু সেন্ট থমাস হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমে আজ উনি সুস্থ। এ জন্য ধন্যবাদ দিলেও তা যথেষ্ট নয়।”

আরও পড়ুন: করোনার গ্রাসে সৌদি রাজপরিবার! আক্রান্ত অন্তত ১৫০ সদস্য

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest