Site icon The News Nest

#BREAKING: মসজিদে বন্দুকবাজের হামলা,৩০০ জনের মৃত্যুর আশঙ্কা

NEW ZELAND

নিউজ কর্নার ওয়েব ডেস্ক : নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে একটি মসজিদে বন্দুলবাজের হামলার ঘটনা ঘটেছে। শহরের হাগলি পার্ক মুখী সড়ক দীন এভিনিউতে আল নুর মসজিদে ‘মারাত্মক’ এই ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে। মূলত শুক্রবারের নামাজ পড়তে জড়ো হওয়া জমায়ায়েতের উওপর এই হামলা চালানো হয়। হামলার পর প্রত্যক্ষদর্শীরা ভবনের অভ্যন্তরে বেশ কয়েক জন হতাহত হওয়ার কথা জানালেও এখন পর্যন্ত সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি। শতাধিক মৃত্যুর আশঙ্কা করছে পুলিশ।

হামলার পর আশেপাশের স্কুলগুলো বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার মাইক বুশ। জানা গিয়েছে, শহরের ক্যাথিড্রাল স্কয়ারে জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে একটি র‍্যালিতে অংশ নিতে কয়েক হাজার শিশু জড়ো হয়েছিল। ওই হামলার পর জায়গাটি খালি করে ফেলা হয়েছে।

এই মসজিদেই হামলা হয়

রেডিও নিউ জিল্যান্ডের খবরে বলা হয়েছে, আর নুর মসজিদে ৩০০ জুমার নামাজ পড়তে ৩০০ মানুষ জড়ো হয়েছিলেন। স্থানীয় সংবাদমাধ্যমকে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, অন্তত ২০টি গুলির শব্দ শুনেছেন তিনি। এসব গুলির শব্দ আধা স্বয়ংক্রিয় অস্ত্র থেকে ছোঁড়া বলে সংবাদ মাধ্যমে জানিয়েছেন ওই প্রত্যক্ষদর্শী।সোশ্যাল মিডিয়ায় লিনউডের আরেকটি মসজিদ থেকেও গুলির শব্দ শোনার কথা জানানো হয়েছে। নিউ জিল্যান্ডের স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, পরিস্থিতি নিয়ে কিছুক্ষণের মধ্যেই বিস্তারিত জানাবেন প্রধানমন্ত্রী জাসিন্দ্রা আর্ডেন।

Exit mobile version