#BREAKING : লন্ডনের রাস্তায় নীরব মোদী,পরনে ৯ লক্ষ টাকার জ্যাকেট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লন্ডন : পরনে কালো রঙের দামী জ্যাকেট, প্যান্ট, শার্ট। লন্ডনের রাস্তায় তিনি হাঁটছেন। তাঁর পিছু নিয়েছেন এক স্থানীয় সাংবাদিক। তাঁর দিকে একের পর এক প্রশ্ন ছুড়ে দিচ্ছেন। কিন্তু প্রতিটি প্রশ্নেই মৃদু হেসে তাঁর একটাই জবাব, “সরি, নো কমেন্ট।” তিনি নীরব মোদী। প্রায় এক বছরেরও বেশি সময় পর লন্ডনে প্রকাশ্যে দেখা গেল নীরব মোদীকে। লন্ডনেই যে তিনি রয়েছেন সে তথ্য আগেই পেয়েছিল ভারত। লন্ডনেও হীরে ব্যবসা চালাচ্ছেন নীরব, ব্রিটেনের সংবাদপত্র ‘দ্য টেলিগ্রাফ’ সূত্রে এমনই খবর।

৪৮ বছরের নীরব মোদীর চেহারায় অনেকটাই পরিবর্তন এসেছে। বেশ খানিকটা ওজন বেড়েছে তাঁর। রেখেছেন হ্যান্ডেল বার গোঁফ।ইন্টারপোলের রেড কর্ণার নোটিশ জারি হয়েছে নীরব মোদীর নামে। জানা গিয়েছে, মোদী অক্সফোর্ড স্ট্রিটের ৭২ কোটি টাকার একটি ফ্ল্যাটে নিশ্চিন্তে রয়েছেন। সেখানে সোহোতে হিরের ব্যবসাও শুরু করেছেন। এই ব্যবসা মোদী ২০১৮ সালের মে মাসে শুরু করেছেন বলে খবর।

নিজের ফ্ল্যাট থেকে অফিসের দূরত্ব কয়েকশো গজ। সেখানে তিনি হেঁটেই যাতায়াত করেন বলেও টেলিগ্রাফে উল্লেখ করা হয়েছে। মোদী ন্যাশনাল ইনস্যুরেন্স নম্বরও বের করে ফেলেছেন। এই নম্বর ছাড়া লন্ডনে ব্যবসা করা যায় না। এদিন সাংবাদিক যত প্রশ্ন করেছেন তার সবকটিই এড়িয়ে গিয়েছেন মোদী। তারপর গাড়িতে উঠে চলে যান। মোদীকে যখন ক্যামেরাবন্দি করা হয়, তখন তাঁর পরনে ছিল কালো রঙের একটি জ্যাকেট। যার দাম ৯ লক্ষ টাকার বেশি বলে জানা গিয়েছে। যার অর্থ লন্ডনে বিলাসবহুল জীবনযাপনেই মোদী এখনও অভ্যস্ত হয়ে রয়েছেন।

এই খবর সামনে আসতেই বেজায় অস্বস্তিতে পড়েছে কেন্দ্র।বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার জানান,’সরকার জানে নীরব মোদী কোথায় রয়েছেন। তা না হলে সরকার প্রত্যার্পনের নোটিশ পাঠাত না।’তিনি আরও বলেন , ‘নয়াদিল্লির কাছে খবর রয়েছে।সিবিআই এবং ইডি যে খবর দিয়েছিলো তার ভিত্তিতে আমরা লন্ডনের কাছে অনুরোধ পাঠিয়েছি।গত আগস্টেই তাঁকে লন্ডনে দেখা গিয়েছে মানে এই নয় যে এখুনি তাঁকে দেশে ফেরানো যাবে।এটি একটি প্রক্রিয়া। যা শুরু হয়েছে।’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest