#BREAKING: আজ বিকেল ৫ টায় ভোটের নির্ঘন্ট ঘোষণা করবে কমিশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: আজ বিকেল পাঁচটায় ভোটের নির্ঘণ্ট ঘোষণা করবে নির্বাচন কমিশন। দেশের সঙ্গে সঙ্গে চার রাজ্যের নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করা হবে এমনটাই সূত্রের খবর। এই চার রাজ্য হল- অন্ধ্রপ্রদেশ, সিকিম, অরুণাচল প্রদেশ ও ওড়িশা। মে মাসের মধ্যেই ভোট হবে বলে আগে থেকেই মনে করা হচ্ছিল এদিন বিকেল পাঁচটায় স্পষ্ট হয়ে যাবে ঠিক কবে থেকে ভোট হচ্ছে। উল্লেখ্য, দেশের ৫৪৫ লোকসভা আসনে  ভোট হবে।
ইতিমধ্যেই বিরোধীরা নির্বাচন কমিশনের বিরুদ্ধে লঘু অভিযোগ তুলেছে। তাদের দাবি অযথা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করতে দেরি করছে কমিশন।ক্ষমতাসীন সরকারকে বাড়তি সময় দেওয়া হচ্ছে। এর আগে শোনা গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিভিন্ন শিলান্যাস অনুষ্ঠানে ব্যস্ত। তাঁর নির্ধারিত শিলান্যাস কর্মসূচি শেষ না হওয়া পর্যন্ত ভোটার তারিখ ঘোষণা করা হবে না। শনিবার শেষ হয়েছে তাঁর ম্যারাথন জনকল্যাণ কর্মসূচি।
রবিবার নয়াদিল্লির বিজ্ঞান ভবনে ভোটের দিনক্ষণ ঘোষণা করতে আনুষ্ঠানিকভাবে বিকেল পাঁচটায় সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন দেশের মুখ্য নির্বাচন কমিশনার কমিশন। বিরোধীদের অভিযোগ অস্বীকার করে কমিশনের তরফ থেকে জানানো হয়েছে প্রধানমন্ত্রী রাজনৈতিক কর্মসূচির সঙ্গে নির্বাচন কমিশনের কোন সম্বন্ধ নেই। সেই রাজনৈতিক তালিকা নির্বাচন কমিশন বয়ে বেড়ায় না। কমিশনের নিজের তালিকা কর্মসূচি রয়েছে সে অনুযায়ী তারা চলে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest