৫১ বছরে পা দিলেন ব্রায়ান লারা, তাঁর ইনিংসকে মনে করেই শুভেচ্ছা ICC-র, মন ছুঁয়ে যাওয়া পোস্ট সচিনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: শনিবার ৫১ বছরে পা দিলেন ব্রায়ান লারা। স্বাভাবিকভাবেই জন্মদিনে শুভেচ্ছার বন্যায় ভাসছেন ক্রিকেটের রাজপুত্র। প্রিয় প্রিন্সকে শুভেচ্ছা জানাতে ভোলেননি সচিন তেন্ডুলকর। 

ভারত ও ওয়েস্ট ইন্ডিজের দুই ব্যাটিং গ্রেট সম্প্রতি রোড সেফটি ওয়ার্ল্ড সিইজে এক সঙ্গে খেলেন। তবে কোভিড-১৯-এর আক্রমণে তা মাঝ পথে বন্ধ হয়ে যায়। একই প্রজন্মের দুই তারকা একটা সময় সমানে সমানে উঠে এসেছিলেন বিশ্ব ক্রিকেটে। তার মধ্যে একজন লারা। সচিন তাঁকে শুভেচ্ছা জানাতে গিয়ে ফিরে দেখেছেন কিছু ফেলে আসা সময়কে। ইনস্টাগ্রাম ও টুইটারে মাস্টার ব্লাস্টার লেখেন, ‘আমার বৃষ রাশির বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা। তোমার সঙ্গে সাম্প্রতিক কাটানো সময়টা দারুণ ছিল প্রিন্স। দারুণ কাটুক জন্মদিন। শীঘ্রই তোমাকে দেখার অপেক্ষায় রয়েছি। ভালো থেকো।’

আরও পড়ুন: সিমেন্ট মিক্সারের চেপে বাড়ির পথে, পুলিসের ধমকে বেরিয়ে এল ১৮ শ্রমিক, দেখুন ভিডিও

সচিন ছাড়াও লারাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন যুবরাজ সিং, হরভজন সিং, শিখর ধাওয়ানরা। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছে আইসিসিও। এছাড়া লারাকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছে কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মতো আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা। যুবরাজ টুইট করেন, ‘যে মানুষটা মাঠে অবিশ্বাস্য সব রেকর্ড গড়ার জন্য ও মানবিক দৃষ্টান্ত স্থাপনের জন্য পরিচিত, তাঁকে বিশেষ দিনের অনেক শুভেচ্ছা। হ্যাপি বার্থডে স্যার ব্রায়ান লারা।’

লারার দখলে রয়েছে টেস্ট ক্রিকেটে ব্যাক্তিগত রানের রেকর্ড। ২০০৪-এ অ্যান্টিগায় ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি ৪০০ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন।

১৯৯০-এ পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছিল লারার। দেশের হয়ে ১৩১টি ম্যাচ খেলেছেন তিনি। করেছেন ১১,৯৫৩ রান। তার মধ্যে রয়েছে ৩৪টি সেঞ্চুরি এবং ৪৮টি হাফ-সেঞ্চুরি।

লারা ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৯৯টি একদিনের ম্যাচ খেলেছেন। সেখানেও ১০ হাজার রান করেছেন তিনি। ১৯টি সেঞ্চুরি রয়েছে তার ঝুলিতে। তাঁপ ১৭ বছরের ক্রিকেট কেরিয়ার ক্রিকেটপ্রেমীদের কাছে স্বপ্নের মতো অনেকটা।

আরও পড়ুন: ‘আমাদের গল্প ফুরোল’,ঋষির জন্য মন ছুঁয়ে যাওয়া পোস্ট নীতুর

Gmail 4

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest