কমেনি জ্বর, হাসপাতালে ভর্তি করা হল করোনায় আক্রান্ত ব্রিটে‌নের প্রধানমন্ত্রীকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লন্ডন: করোনা ধরা পড়ার ১০ দিন পর, পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে। রবিবার তঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর প্রবল জ্বর রয়েছে বলে জানা গিয়েছে।

গত ২৭ মার্চ করোনা ধরা পড়েছিল বরিস জনসনের। দিন সাতেক ডাউনিং স্ট্রিটের বাড়িতে সেলফ আইসোলেশনেই ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। সপ্তাহ খানেক পর বাড়ি থেকে কাজে যোগ দেওয়ার কথাও ছিল তাঁর। কিন্তু জানা যায়, তাঁর প্রবল জ্বর রয়েছে, যা করোনার অন্যতম উপসর্গও বটে। ডাউনিং স্ট্রিটের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, “চিকিৎসকের পরামর্শ মেনেই প্রধানমন্ত্রীকে আজ রাতে (রবিবার) পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হল।’’

আরও পড়ুন: ভারতে করোনা ভাইরাসের বলি ১০৯ জন, আক্রান্তের সংখ্যা ৪০০০ ছাড়াল

বরিস জনসনের দ্রুত আরোগ্যের কামনা করেছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি জানিয়েছেন, তাঁর দ্রুত আরোগ্যের জন্য প্রত্যেক আমেরিকাবাসী প্রার্থনা করছেন। সূত্রের খবর, আরও গভীর পর্যবেক্ষণে রাখার জন্য চিকিত্সকরা তাঁকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। বেশ কিছু রক্ত পরীক্ষা এবং অক্সিজেনের মাত্রা দেখার প্রয়োজন আছে বলে জানিয়েছেন চিকিত্সকরা। এমনকি সিটি স্ক্যানও করা হতে পারে বলে খবর।

জনসনের ঘরেতেও করোনার থাবা পৌঁছে গেছে। সূত্রের খবর, তাঁর বাগদত্তা ক্যারি সাইমন্ডসের মধ্যে করোনা উপসর্গ মিলেছে। তবে, অন্তঃসত্ত্বা ক্যারি এখনও করোনা পরীক্ষা করেননি বলে জানা গেছে। তিনি জানান, বরিসের করোনা পজেটিভ আসার পর থেকে একসঙ্গে থাকছেন না তাঁরা। ব্রিটেনে প্রায় ৪৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত। বরিস জনসন ছাড়াও তাঁর অফিসের স্বাস্থ্যসচিব ম্যাট হ্যানকক এবং জুনিয়র স্বাস্থ্যমন্ত্রী নাদিন ডরিসও করোনায় আক্রান্ত। মৃত্যু হয়েছে প্রায় ৫ হাজার।

আরও পড়ুন: চার দিনেই দেশে দ্বিগুণ হচ্ছে করোনা সংক্রমণ,দেশের ৪৬২ টি জেলায় এখনও সুরক্ষিত-জানাল কেন্দ্র

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest