মধ্যরাতের কলকাতায় বেপরোয়া জাগুয়ার, মার্সিডিজকে ধাক্কা মেরে পিষে মারল ২ বাংলাদেশিকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: রাতের কলকাতায় ফের বেপরোয়া গতির শিকার পথচারী। প্রচণ্ড গতিতে আসা একটি জাগুয়ারের ধাকায় মৃত্যু হল ২ পথচারীর।

শুক্রবার মধ্য রাতে ঘটনাটি ঘটেছে শেক্সপিয়র সরণি এবং লাউডন স্ট্রিটের সংযোগস্থলে।জানা গিয়েছে, মাঝরাতে প্রচণ্ড গতিতে ছুটে যাচ্ছিল একটি জাগুয়ার। শেক্সপিয়র সরণি ধরে বিড়লা প্ল্যানেটোরিয়ামের দিক থেকে কলামন্দিরের দিকে যাওয়ার সময় সেটি সজোরে ধাক্কা মারল একটি মার্সিডিজকে। গতির তীব্রতা এতটাই ছিল যে, এর পর জাগুয়ারটি রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা দুই পথচারীকে পিষে দেয়। ভেঙেচুরে যায় কংক্রিটের তৈরি কলকাতা পুলিশের একটি কিয়স্কও। প্রবল ধাক্কায় কিয়স্কটি হেলে পড়ে ফুটপাতের দিকে। দুর্ভগ্যক্রমে ওই কিয়স্কের পাশেই দাঁড়িয়ে ছিলেন ৩ জন। বৃষ্টি থেকে বাঁচার জন্যই হয়তো তারা কিয়স্কের আড়ালে দাঁড়িয়েছিলেন বলে মনে করা হচ্ছে। গুরুতর আহত হন ওই ৩ জন। এসএসকেএম হাসপাতালে তাদের নিয়ে যাওয়া হলে ২ জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্সকরা।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী নিহত ২ পথচারী বাংলাদেশের নাগরিক। ওই ২ জনের নাম কাজী মহম্মদ মইনুল আলম(৩৬) ও ফারহানা ইসলাম তানিয়া। অন্যজন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি। প্রথম জনের বাড়ি বাংলাদেশের ঝিনাইদহে। অন্য জনের বাড়ি ঢাকার ঢাকার মহম্মদপুরে। চিকিৎসা করাতে তাঁরা দিন পনেরো আগে কলকাতায় এসেছিলেন। উঠেছিলেন ওই এলাকারই একটা হোটেলে।

প্রাথমিক ভাবে পুলিশ জানতে পেরেছে, ওই জাগুয়ারটি কলকাতার একটি নামী রেস্তোরাঁ চেনের নামে রেজিস্ট্রেশন করানো। তদন্তকারীদের মতে, সিগন্যাল ভেঙে জাগুয়ারটি দুরন্ত গতিতে ছুটে আসার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। জাগুয়ারটিকে আটক করেছে পুলিশ। গাড়ি ছেড়ে পালালেও ঘটনার কয়েক ঘণ্টা পরেই পুলিশ গ্রেফতার করল ঘাতক গাড়ির চালক আরসালান পারভেজকে। পারভেজ কলকাতার বিখ্যাত বিরিয়ানি চেন আরসালানের মালিকের ছেলে।

পুলিশ সূত্রে খবর, ২২ বছরের আরসালান পারভেজ লন্ডনের এডিনবরা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে। কয়েকদিনের ছুটিতে সে বাড়ি এসেছিল। শুক্রবার রাতে গাড়ি নিয়ে বেরিয়েছিল আরসালান। তারপরেই এই দুর্ঘটনা ঘটে। জানা গিয়েছে, পারভেজকে গ্রেফতার করার পরে তার বিরুদ্ধে মোটর ভেহিক্যালস অ্যাক্টের একাধিক ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। মামলা দায়ের করা হয়েছে বাংলাদেশ হাই কমিশনের পক্ষ থেকেও।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest