Home made face pack to glow

Skin Care: রান্নাঘরে থাকা দুধ, বেসন, হলুদেই লুকিয়ে আপনার সৌন্দর্যের চাবিকাঠি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিয়মিত পার্লারে গিয়ে রূপচর্চার অভ্যাস এখনও ফেরেনি। অতিমারিতে সে অভ্যাসে খানিকটা বদল এসে গিয়েছে। কিন্তু এখন আর গত বছরের মতো সর্বক্ষণ বাড়ি বসে থাকাও হচ্ছে না। অল্প অল্প করে কাজে কিংবা সামাজিক অনুষ্ঠানে যাচ্ছেন। ফলে কোথাও বেরোনোর সময়ে হঠাৎ চিন্তা হচ্ছে নিজেকে কেমন দেখাচ্ছে, তা ভেবে। এমন চিন্তা দূর করা যায় ঘরোয়া একটি উপায় বেছে নিলেই। নিয়মিত ফেশিয়াল করার সুযোগ না পেলেও দিব্যি ঝলমল করবে ত্বক।

রান্নাঘরে কাজের মাঝেই বানিয়ে ফেলুন একটি প্যাক। কী থাকবে তাতে? সামান্য হলুদ। সঙ্গে নুন আর যে কোনও তেল। ঘরে মধু থাকলে, তা-ও অল্প দিয়ে দিতে পারেন এতে। রোজ স্নানের আগে মিনিট দশেক মুখ এবং গলায় ভাল ভাবে মেখে নিন এই প্যাক। দশ মিনিট মেখে রাখার পরে স্নানে যান। জল দেওয়ার আগে ভাল ভাবে ঘষে নিন হলুদ আর নুনের প্যাক।

আরও পড়ুন: skincare: ঘরে বসেই পেতে চান উজ্জ্বল ত্বক? ভরসা রাখুন কাঁচা দুধে

নিয়মিত এই প্যাক ব্যবহার করলে ত্বকে জমে থাকা আলগা ময়লা চলে যাবে। সঙ্গে দূর হবে দাগ-ছোপ। হলুদ ত্বকের যে কোনও দাগ তাড়াতে সক্ষম। আর মধু এবং তেলের প্রভাবে ত্বক হবে তুলতুলে। সবে মিলে জেল্লা বাড়বে চেহারার।

এক টেবিল চামচ দুধের সর, বেসন, এক চিমটি হলুদ মিশিয়ে নিন। এবার ভাল করে মুখ ধুয়ে ফেলুন। ফেসওয়াশ দিয়ে ধুতে হবে। তোয়ালে দিয়ে মুছে মুখ শুকিয়ে নিন। এরপর চোখের চারপাশের অংশ ছেড়ে দিন। অপেক্ষা করুন মিনিট ১৫। ভেজা রুমাল বা তোয়ালে দিয়ে মুখ পরিষ্কার করে ফেলুন। রাতে শুতে যাওয়ার আগে করলেই ভাল। সকালে উঠে দেখবেন ট্যান দূর হয়েছে। মুখ হয়েছে নরম ও উজ্জ্বল। সপ্তাহে দু’ দিন এই প্রক্রিয়া ফলো করতে পারেন। মেকআপও লাগবে না।

আরও পড়ুন: মহার্ঘ্য সুগন্ধির সুবাসও ক্ষণস্থায়ী? কী করে Perfume – এর গন্ধ ধরে রাখবেন, জানুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest