A scoop of this ice cream with topping of 23 carat edible gold costs Rs 60,000

সোনা দিয়ে তৈরি আইসক্রিম! চেখে দেখার খরচ জানলে চোখ কপালে উঠবে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চকোলেট, স্ট্রবেরি, ব্ল্যাক কারেন্ট, বাটার স্কচ, ভ্যানিলা – সব আইসক্রিমই দারুণ প্রিয় আইসক্রিম প্রেমীদের। ৫০টাকা হোক বা ৫০০ টাকা,লোভনীয় আইসক্রিমের জন্য মানুষ পকেট থেকে টাকা খসাতেই পারেন। তবে এক স্কুপ ভ্যানিলা আইসক্রিমের দাম কত হবে? ৬০ টাকা?৬০০টাকা? আচ্ছা খুবে বেশি হলে হাজার টাকা! নাহ তাতেও ভুল হচ্ছে। কারণ সোনায় মোড়া ভ্যানিলা আইসক্রিমের দাম মাত্র ৬০ হাজার টাকা! ভাবা যায়!

দুবাইয়ের জুমেইরা রোডের একটি আইসক্রিমপার্লার স্কুপি ক্যাফেতে গিয়ে প্রায় হোঁচট খেলেন ট্রাভেল ব্লগার শেহনাজ ট্রেসুরইয়াওলা । এটা তো আর যে সেই আইসক্রিম নয়! ব্ল্যাক ডায়মন্ড আইসক্রিম বলে কথা। যাতে রয়েছে তাজা ভ্যানিলা বিনসের অসাধারণ স্বাদ ও ২৩ ক্যারাট ইডিবল গোল্ড! সঙ্গে রয়েছে জ্যাফরন ও ব্ল্যাক ট্রাফেলস। একটি সুন্দর ভারস্যাসে বোলে একস্কুপ এই মহার্ঘ্য আইসক্রিমের দাম প্রায় ৩০০০ দিরহাম। ভারতীয় মুদ্রায় ৬০ হাজার টাকা!

আরও পড়ুন: বর্ষার ডিনার জমে উঠুক ইলিশ খিচুড়িতে

সম্প্রতি এই ক্যাফেতে হাজির হয়েছিলেন সঞ্চালক ও ইউটিউবার শেহনাজ ট্রেজারি। সেখানে গিয়েই চেখে দেখলেন এই আইসক্রিম । গোটা কাণ্ডটির একটি ভিডিও পোস্ট করেছেন শেহনাজ। জানা গিয়েছে, এই আইসক্রিম দেওয়া হয় জনপ্রিয় ব্যান্ড ভার্সাচির এক বাটিতে। ভ্যানিলা আইসক্রিমের মধ্যে ছড়ানো থাকে সোনা। ভ্যানিলার স্বাদের সঙ্গে মিশে যায় সোনার স্বাদ। নিজের শেয়ার করা ভিডিয়োয় ক্যাপশনে লিখেছেন, ‘৬০ হাজার টাকা শুধুমাত্র এক স্কুপ আইসক্রিমের জন্য! দুবাইয়ে বসে আমি সোনা খেলাম। বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম এটি। কেমন স্বাদ ছিল? হুমম, এটা বেশ ইন্টারেস্টিংও বটে। হ্যাঁ তবে এই আইসক্রিম আমাকে বিনামূল্যেই পরিবেশন করেছিলেন তাঁরা!’

 

View this post on Instagram

 

A post shared by Scoopi Cafe (@scoopicafe)

ভিডিয়োটি ইন্সটাগ্রামে ভাইরাল হয়ে যায় মুহূর্তের মধ্যে। এখনও পর্যন্ত ভিডিয়োটি দেখেছেন প্রায় ২ লক্ষের বেশি ইউজারস। অধিকাংশের কথায়, ‘৬০ হাজার টাকা দিয়ে তাঁরা অন্য কিছু বানিয়ে নিতে পারবেন।’ একজন আবার কমেন্ট বক্সে লিখেছেন, ‘দুবাইয়ে কী খাবেন, তার প্ল্যানিংয়ের থেকে দুবাই ট্রিপ প্ল্যানিং করা অনেক সহজ।’ অপর এরজন লিখেছেন, ‘ভারতীয় মুদ্রায় ৬০ হাজার টাকা খরচ করে একটি গোটা দোকান কিনে নেওয়া যাবে এখানে!’

২০১৫ সাল থেকে এই ক্যাফেতে বিক্রি শুরু হয় ব্ল্যাক ডায়মন্ড আইসক্রিম। রাতারাতিই জনপ্রিয়তা লাভ করে ফেলে ক্যাফের এই সোনার আইসক্রিম। ভ্যানিলা আইসক্রিমের উপরে ছড়িয়ে দেওয়া হয় ২৩ ক্যারেট সোনা। সঙ্গে থাকে ইরানের স্যাফরন ও ব্ল্যাক ট্রাফেল!

আরও পড়ুন: খুব সহজে বাড়িতে বানান আলু দেওয়া ‘কলকাতা স্টাইল’ বিরিয়ানি

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest