Site icon The News Nest

Lingerie Styling Guide: আপনার কিশোরী কন্যার লঞ্জিরি কেনার আগে রইল কিছু জরুরি পরামর্শ…

teenage

বয়ঃসন্ধির সময়টাতে যখন স্তনবিকাশের গুরুত্বপূর্ণ পর্যায়, তখনই আপনার কিশোরী মেয়েটির দিকে আপনাকে বিশেষ সজাগ দৃষ্টি দিতে হবে। দেহসৗষ্ঠব গঠনে লঞ্জিরির একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তাই মা হিসেবে আপনাকেই ওর জন্যে তৈরি করে দিতে হবে সঠিক ইনারওয়্যার চয়নের সচেতনতা।

এসময় অনেক মেয়েই যে-কোনও লঞ্জিরি পরে নেয় যে-কোনও পোশাকের সঙ্গে। অন্তর্বাস তো আর বাইরে থেকে দেখা যাবে না, সুতরাং কীই বা এসে যায়! প্রথমেই বলি এই ধারণাটা ভুল। কারণ হল প্রত্যেকটি পোশাকের সঙ্গে আলাদা অন্তর্বাসের কিছু যৗক্তিকতা আছে। সেটা পরিষ্কার ভাবে আগে বুঝে নেওয়া দরকার।

ধরা যাক নতুন ইভনিং গাউনের সঙ্গে মেয়েটি তার চিরাচরিত ব্রা পরেছে। অথচ তার পরা উচিত ছিল প্যাডেড ব্রা। এই ক্ষেত্রে পোশাকটা বেশ বেমানান লাগবে। তাই মায়েদের বিশেষভাবে সচেতন হওয়া উচিত। টিনএজ কন্যাটি সঠিক অন্তর্বাস চয়ন করেছে কিনা, এব্যাপারে নিশ্চিত হয়ে নিন। নিজেও আপডেটেড থাকুন আর আপনার টিনএজার কন্যাকেও আপডেটেড রাখুন।

টি-শার্ট ব্রা – এই ধরনের ব্রা-তে সেলাইটা দৃশ্যমান নয়। অল্প প্যাডিং থাকে, যাতে টি-শার্ট পরলেও স্তনের আকার সুডৗল থাকে। আরামদায়ক হওয়ার সঙ্গে সঙ্গে এটা ঠিকঠাক ফিটিং-ও দেয় পোশাকটিকে।

স্ট্র্যাপলেস ব্রা – এই ধরনের ব্রা-তে স্ট্র্যাপ থাকে না। স্ট্র্যাপলেস ড্রেসের সঙ্গে ট্যাংক টপ, হল্টারনেক প্রভৃতি পোশাকের সঙ্গে স্ট্র্যাপলেস ব্রা-ই পরা উচিত। এগুলি কেনার সময় খেয়াল রাখবেন ব্রা-এর পিছনের অংশটি যেন চওড়া হয়। তা না হলে ব্রা সঠিক জায়গায় থাকবে না এবং স্তনের পজিশনও সঠিক হবে না। এর ফলে ফিটিং বিসদৃশ হবে।

পুশ আপ ব্রা – টিনএজার মেয়েদের অনেকেরই ধারণা, এই বয়সে পুশআপ ব্রা-এর কী প্রয়োজন? কিন্তু কিছু কিছু পোশাকের সঙ্গে ফিগার টানটান দেখাতে হলে, এই ধরনের ব্রা অপরিহার্য। এই ধরনের ব্রা-তে জেলযুক্ত কাপ্স থাকে যা স্তনের আকারে দৃঢ়তা ও ভরন্ত ভাব নিয়ে আসে। নানা ডিজাইন, কালার, প্রিন্ট ও লেস ওয়ার্ক করা পুশআপ ব্রা এখন বাজারে পাওয়াই যায়।

ওয়্যারলেস ব্রা– এই ধরনের ব্রা অত্যন্ত আরামদায়ক। যদি আপনার কন্যাটি আন্ডার-ওয়্যারার ব্রা পরে স্বাচ্ছন্দ্য অনুভব না করে, তাহলে ওয়্যারলেস ব্রা দিন ওকে৷ এটি যে-কোনও টপ, ড্রেস, সোয়েট শার্ট-এর নীচে পরা যায়।

আরও পড়ুন: মায়ের শাড়ি পরে বিয়ের পিঁড়িতে ইয়ামি, আপনিও চাইলে কী কী মনে রাখবেন?

মিনিমাইজার ব্রা – স্তনের আকার যাদের বড়ো, তারা নিজেদের শেপলি দেখানোর জন্য মিনিমাইজার ব্রা ব্যবহার করতে পারেন। এই ব্রা তাদের কাপ সাইজ কমিয়ে, লুক প্রেজেন্টেবল করে তোলে।

রিমুভেবল প্যাডিং ব্রা – এই ধরনের ব্রা-তে একটা পকেট থাকে, যাতে প্রয়োজনে প্যাডিং করা যায়। এই ব্রা-এর সুবিধা হল আপনি এটা প্যাড সমেত বা প্যাড ছাড়াও যখন যেমন প্রয়োজন ব্যবহার করতে পারেন।

সিলিকন প্যাডিং – এটি সরাসরি চামড়ার উপর স্টিক করে দেওয়া যায়। এটি ত্বকের মতোই নরম। এটা পরার পর মনেই হয় না কোনও ফ্যাব্রিকের ব্রা পরা হয়েছে। নিজস্ব চামড়ারই অনুভূতি দেয়। ব্যাকলেস ড্রেস, সেন্টার কাট ড্রেস-এর সঙ্গে স্বচ্ছন্দ্যে ক্যারি করা যায় এই ব্রা।

মনে রাখুন

আরও পড়ুন: জাহ্নবীর স্নো হোয়াইট বিকিনি সেট কিনতে পারবেন আপনিও! জেনে নিন দাম

Exit mobile version