Nokia 110 4G Feature Phone With HD Calling Launched in India

Nokia 110: ভারতে লঞ্চ হল নোকিয়ার নতুন বাজেট ফ্রেন্ডলি ৪জি ফোন, জানুন ফিচার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নোকিয়া ১১০ ৪জি ফোন লঞ্চ হয়েছে ভারতে। দেশের বাজারে HMD Global- এর লেটেস্ট বা সাম্প্রতিক মডেল হিসেবে লঞ্চ হয়েছে এই ফোন। জানা গিয়েছে, জুন মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল নোকিয়ার এই ফোন। স্লিক অর্থাৎ সরু এবং স্টাইলিশ ডিজাইনের এই ফোন যথেষ্ট ইউজার ফ্রেন্ডলি। অর্থাৎ ব্যবহার করা সহজ। আর হাতের মুঠোয় ফোন যাতে সহজে ধরা যায় সেজন্য নোকিয়ার নতুন ফোনে রয়েছে রাউন্ডেড ফিনিশ। ফোনের উপর এবং নীচের অংশে রয়েছে কার্ভ ডিজাইন। পিছনের অংশেও রয়েছে রাউন্ডেড বা কার্ভড ফিনিশ। ৪জি কানেক্টিভিটি দেওয়ার সঙ্গে সঙ্গে এইচডি ভয়েস কলিং, ওয়্যারড এবং ওয়্যারলেস এফএম রেডিও এবং ১৩ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম ফিচার রয়েছে। এছাড়াও নোকিয়া ১১০ ৪জি ফোনে একটি ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক, থ্রি-ইন-ওয়ান স্পিকার, ভিডিয়ো এবং এমপিথ্রি প্লেয়ার আর ৩২ জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল স্টোরেজ রয়েছে।

ভারতে নোকিয়া ১১০ ৪জি ফোনের দাম ২৭৯৯ টাকা। হলুদ, অ্যাকোয়া এবং কালো রঙে পাওয়া যাচ্ছে এই ফোন। ২৪ জুলাই থেকে শুরু হয়েছে এই ফোনের বিক্রি। ই-কমার্স সংস্থা অ্যামাজন ছাড়াও নোকিয়ার অফিশিয়াল ওয়েবসাইট Nokia.com থেকে এই ফোন কেনা যাবে।

আরও পড়ুন: নয়া প্রাইভেসি নীতি স্থগিত রাখা হয়েছে, দিল্লি হাইকোর্টে জানাল WhatsApp

একনজরে নোকিয়া ১১০ ৪জি ফোনের বিভিন্ন ফিচার

  • ৪জি কানেক্টিভিটির পাশাপাশি এই ফোনে রয়েছে এইচডি ভয়েস কলিং সাপোর্ট।
  • একটি ১.৮ ইঞ্চির QVGA কালার ডিসপ্লে রয়েছে নোকিয়ার এই ফোনে।
  • নোকিয়া ১১০ ৪জি ফোনে রয়েছে Unisoc T107 প্রসেসর।
  • ১২৮ এমবি র‍্যাম এবং ৪৮ এমবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে এই ফোনে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ফোনের স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • এই ফোনে ০.৮ মেগাপিক্সেলের একটি QVGA রেয়ার ক্যামেরা রয়েছে। Series 30+ অপারেটিং সিস্টেমের সাহায্যে এই ক্যামেরা পরিচালিত হয়।
  • এই ফোনের ১০২০mAh ব্যাটারি রিমুভেবল অর্থাৎ খোলা যায়। একবার চার্জ দিলে ১৩ দিন পর্যন্ত চার্জ থাকার দাবি করেছে নোকিয়া সংস্থা। এছাড়াও বাকি রয়েছে ১৬ ঘণ্টা মিউজিক প্লেব্যাক এবং ৫ ঘণ্টা ৪জি টকটাইম ফিচার।
  • নোকিয়া ১১০ ৪জি ফোনে রয়েছে একটি ভিডিয়ো প্লেয়ার, এমপিথ্রি প্লেয়ার এবং থ্রি-ইন-ওয়ান স্পিকার। নোকিয়া ফোনের চিরাচরিত এবং পরিচিত ‘স্নেক গেম’ আর ‘ইংলিশ উইথ অক্সফোর্ড’ অ্যাপও রয়েছে রি ফোনে।
  • ডুয়াক সিমের (ন্যানো) এই ফোনে চার্জ দেওয়ার জন্য রয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট। ফোনের ওজন ৮৪.৫ গ্রাম।

আরও পড়ুন: Ola E-Scooter: পাবেন ১০টি কালার অপশন! আপনার পছন্দের স্কুটার হোম ডেলিভারি করবে সংস্থা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest