আজ ফোকাস-এ

Corona Update: একদিনে দেশে করোনা আক্রান্তের রেকর্ড বৃদ্ধি, মৃত্যু বেড়ে ৩২

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: বেড়েই চলেছে দেশে করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, সোমবার নতুন করে ২৩০ জন আক্রান্ত হয়েছেন। যা এক দিনে আক্রান্তের সংখ্যায় রেকর্ড। ফলে এ দিন দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৫১। মৃতের সংখ্যা বে়ড়ে দাঁড়িয়েছে ৩২। যদিও রবিবার গভীর রাতে, কালিম্পঙে যে মহিলার মৃত্যু হয়েছে, তা কেন্দ্রীয় মন্ত্রকের তথ্যে এখনও যোগ করা হয়নি।

গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যায় শীর্ষ স্থানে রয়েছে কেরল। সেখানে ইতিমধ্যেই ২০২ জন আক্রান্ত হয়েছেন। তার পরেই রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ১৯৮। তবে দেশের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। ওই রাজ্যে মৃতের সংখ্যা ৮। অন্য দিকে, কর্নাটকে ৮৩ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। উত্তরপ্রদেশে হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৫ জন।

আরও পড়ুন: নিজামউদ্দিনের জমায়েতে যোগ দেওয়ার পর করোনা আক্রান্ত ২৭ জন, অন্তত সাত জনের মৃত্যু, বাড়ছে উদ্বেগ

অন্য দিকে, রবিবার রাতে পশ্চিমবঙ্গে নতুন করে তিন জন করোনা আক্রান্ত হন। এর মধ্যে এক জন আলিপুরে সেনার কম্যান্ড হাসপাতালের চিকিৎসক। তিনি সেখানেই ভর্তি রয়েছেন। এ ছাড়াও বরাহনগর ও শেওড়াফুলির দুই ব্যক্তির রিপোর্টও পজিটিভ এসেছে। এ রাজ্যে এখনও পর্যন্ত মোট ২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যেই রাজ্যে করোনা আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মারা যান কালিম্পঙের বাসিন্দা ৪৪ বছরের এক মহিলা।
তবে স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ভারত এখন করোনার সংক্রমণের দ্বিতীয় পর্যায়ে রয়েছে। অর্থাৎ স্থানীয় সংক্রমণ চলছে। তৃতীয় পর্যায় বা গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি দেশে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest