Site icon The News Nest

আধ সেদ্ধ মাছ খাওয়ার বিপত্তি, যুবকের অর্ধেক লিভার খেয়ে নিল মাংসাশী পরজীবী!

বাজার থেকে মাছ কিনে এনেছিলেন এক যুবক। সেই মাছটিকে তিনি অর্ধেক সেদ্ধ অবস্থায় খেয়েছিলেন তিনি। চীনারা এমনটা অনেক সময়েই করে। কাঁচা নানা জিনিস তারা খায়। আধ সেদ্ধ মাছ খাওয়ার দু’দিন পর থেকেই তাঁর পেটে অসহ্য ব্যথা শুরু হয়। সেই সঙ্গে বমি, মাথা ব্যথা। শরীরে যেন জোর নেই।

এরপরই তিনি চিকিৎসকের কাছে যান। চিকিৎসকরা জানিয়েছেন, ওই ব্যক্তি যে মাছ খেয়েছিলেন সেই মাছে ছিল মাংশাসী পরজীবী। স্ক্যান করে দেখা যায়, মাংশাসী পরজীবীরা তাঁর লিভারের প্রায় অর্ধেকটাই খেয়ে ফেলেছে।

আরও পড়ুন : কাল যোগদান, আজ বিজেপি ছাড়লেন মেহেতাব হোসেন !

এই পরজীবী কারণে যুবকের লিভার ফুলতে শুরু করে। তা আকার বেড়ে যাচ্ছিল অস্বাভাবিকভাবে। এমনকী তাঁর লিভারের ভিতর বালবের আকারের টিউমার বাড়তে শুরু করেছিল। চিকিৎসকরা তাঁর লিভারের অবস্থা দেখে চমকে ওঠেন।

মাংশাসী পরজীবী তাঁর লিভারের অর্ধেক খেয়ে ফেলে। স্ক্যান রিপোর্টে দেখা যায়, তাঁর লিভারের ভিতর পুঁজ জাতীয় কিছু জমেছে। আর লিভারের প্রায় অর্ধেক খেয়ে ফেলেছে পরজীবী। সারা লিভার জুড়ে পরজীবীর ডিম ভরে গিয়েছে।

তড়িঘড়ি তাঁর লিভারে (Liver) অস্ত্রপোচার করে সেটিকে শরীর থেকে বাদ দেওয়া হয়েছে। পুরো ঘটনা দেখে অবাক হয়ে গিয়েছেন চিকিত্সকরাও। চিকিৎসকরা জানিয়েছেন যুবক মাছটি খাওযার পর সেই পরজীবী ওই ব্যক্তির শরীরে আশ্রয় নেয়।        লিভারে এইভাবে কোনও পরজীবীর বাসা বাধার ঘটনা সেই অর্থে একেবারেই নতুন।

চিনে ঘটা এই ঘটনা আবার অবাক করেছে বহু মানুষকে। করোনা থেকে বিউবোনিক প্লেগ সবই শুরু হচ্ছে চিনে। এবার পরজীবীর এমন মারাত্মক হানা।

আরও পড়ুন : মাত্র ৩,৫০০ টাকায় চোদ্দো দিন, ‘সেফ হোম’ চিকিৎসা মিলছে কলকাতায়

Exit mobile version