স্মৃতির ঝাঁপি! রামায়ণ, মহাভারতের পর এ বার দূরদর্শনে ফিরছে ‘সার্কাস’, ‘ব্যোমকেশ’ও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: করোনো থেকে দেশবাসীকে বাঁচাতে সারা দেশজুড়ে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর জেরে প্রায় স্তব্ধ ও গৃহবন্দি ভারত। ঘরে বসেই করোনার খবর আপডেট পেয়ে আতঙ্কিত মানুষজন। অন্যদিকে করোনার জেরে বন্ধ সব ইন্ডাস্ট্রির সিরিয়ালের শ্যুটিং। ফলে সকাল -সন্ধে করোনা সংক্রান্ত খবরে নাজেহাল আমজনতা। এবার ক্ষনিকের করোনা থেকে রেহাই মিলতে ফের দূরদর্শনে শুরু হতে চলেছে রামানন্দ সাগরের রামায়ণ ও বি আর চোপড়ার মহাভারত।

আরও পড়ুন: কেরলে মৃত ৬৯ বছরের করোনা আক্রান্ত রোগী, ভারতে সংখ্যা বেড়ে ২০

শনিবার থেকেই শুরু হয়েছে মহাভারত ও রামায়ণ। এবার দূরদর্শনে দেখা যাবে শাহরুখ খানের ডেবিউ টিভি শো সার্কাস। ৩০ বছর ফের টিভির পর্দায় যুবক শাহরুখ ফিরছেন, এই খবরে সবচেয়ে বেশি খুশি হবে শাহরুখ-ভক্তরা। শুক্রবার ডিডি ন্যাশানাল ঘোষণা করেছে, ১৯৮৯ সালের জনপ্রিয় টিভি সিরিজ সার্কাস ফিরছে খুব শীঘ্রই। দর্শকদের দাবিতে যেমন মহাভারত ও রামায়ণ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে জাতীয় চ্যানেলটি, তেমনি শাহরুখ ফ্যানেদের দাবিতে চালু হতে চলেছে সার্কাস।  এছাড়া ডিডি ভারতীতে দেখানো হবে মহাভারত, চাণক্য এবং উপনিষদ গঙ্গা ধারাবাহিক তিনটি। তবে এখনও সময় জানানো হয়নি।

জানা গিয়েছে ২৮ মার্চ থেকে সন্ধে ৮টা থেকেই শাহরুখের সার্কাস দেখা যাবে ডিডি ন্যাশানালের পর্দায়। শুধু সার্কাসই নয়, রজত কাপুররে জনপ্রিয় ব্যোমকেশ বক্সিও ফের টেলিকাস্ট করবে এই জাতীয় চ্যানেল। টুইটে জানানো হয়েছে, ফের শুরু হবে #ByomkeshBakshi । ২৮ মার্চ থেকে সকাল ১১টায় দেখা যাবে শুধুমাত্র ডিডি ন্যাশানালে।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় রাজ্যের ভূমিকায় খুশি নমো, আর্থিক প্যাকেজে মোদীকে ধন্যবাদ মমতার

প্রসঙ্গত, আগেই তথ্যও ব্রডকাস্ট কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর ঘোষণা করেছিলেন, দর্শকদের দাবিতে ফের টিভির পর্দায় ফিরছে নস্টালজিক রামায়ণ ও মহাভারত টিভি সিরিজ। ডিডি ন্যাশানালে দিনে দুবার করে টেলিকাস্ট হবে এই দুটি জনপ্রিয় সিরিজ। সকাল ৯ টা থেকে ১০টা পর্যন্ত ও রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত রামায়ণ, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ও সন্ধে ৭টা থেকে রাত৮টা পর্যন্ত মহাভারত দেখা যাবে।

বর্তমানে বিনোদনের নানা মাধ্যম থাকলেও রামায়ণ, মহাভারত, শ্রীকৃষ্ণ, মালগুডি, করমচাঁদ, বিক্রম ঔর বেতালের মতো পুরনো সিরিজগুলো এখনও মানুষ ভুলতে পারেননি। সেইসময় দূরদর্শনই ছিল একমা্র বিনোদনের জায়গা। আর সেই বিনোদনকে ভাগ করে নিতে গোটা পরিবারই টিভির সামনে বসে পড়ত। রবিবার ছিল অঘোষিত লকডাউন। রাস্তা পুরো ফাঁকা। বাচ্চা থেকে বয়স্ক- সককলেই তখন রামায়ণ-মহাভারতে মজে। আর সেই নস্টালজিয়া ফেরাতেই গৃহবন্দি মানুষের জন্য শুরু হতে চলেছে রামায়ণ-মহাভারত, সার্কাস, ব্যোমকেশ বক্সি…

আরও পড়ুন: Corona Update: দেশে আক্রান্ত ৮৭৩, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৪৯, মৃত বেড়ে ১৯

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest