‘আমরা গোমূত্র খেয়ে ভাল থাকি, গাধারা এসব বুঝবে না!’, নিজের ঢঙে দিলীপ ঘোষ

তাঁর ‘গরুর দুধে সোনা’ মন্তব্য নিয়ে কম ঠাট্টা-তামাশা হয়নি। সম্প্রতি মহম্মদ সেলিমও (Md Selim) এ প্রসঙ্গ উল্লেখ্য করে বিঁধেছিলেন রাজ্য বিজেপির সভাপতিকে। এবার সেই সব বিদ্রুপের জবাব দিলেন বিজেপি সাংসদ। বললেন, “আমি গরুর কথা বললে অনেকের শরীর খারাপ হয়ে যায়। গাধারা গরুর কথা বুঝবে না!” পাশাপাশি, এদিন ফের দৃঢ় কন্ঠে দিলীপবাবু বললেন যে, গোমূত্র খেয়েই তাঁরা সুস্থ থাকবেন।

আরও পড়ুন : ‘মুহাম্মদ:দ্য মেসেঞ্জার অফ গড’, ছবির মুক্তিতে নিষেধাজ্ঞার দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর

প্রতিদিনই প্রাতঃভ্রমণে বের হন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এরপর কোনও দিন চায়ে পে চর্চা তো কোনওদিন অন্যকোনও কর্মসূচিতে যোগ দেন তিনি। বৃহস্পতিবারও তার অন্যথা হয়নি। এদিন মর্নিংওয়াক সেরে দলীয় কর্মীদের সঙ্গে দেখা করেন দিলীপবাবু। সকলকে পরামর্শ দেন গোলমরিচ, তুলসীপাতা, মধু দিয়ে ভাল করে নাড়া বানানোর।

এদিন তিনি বলেন, “আয়ুর্বেদ ছাড়া করোনাকে রোখা যাবে না। আমি মা-বোনেদের বলছি, বাড়ির কেউ যদি ওই নাড়া না খেতে চায় তাকে দুপুরে ভাত দেবেন না।” কিঞ্চিত মজার সুরেই জানান যে, তিনি নিয়মিত প্রাতঃভ্রমণের সময় সাংবাদিকদেরও আদা, কাঁচা হলুদ দেন। কেউ খেতে না চাইলে ‘বাইট দেব না’, এই হুমকি দিয়ে তাঁদের তা খেতে বাধ্য করান।

এরপরই গোমূত্র প্রসঙ্গে বলেন, “আমি গরুর কথা বললে অনেকের শরীর খারাপ হয়ে যায়। আমরা গরুর দুধ, গোমূত্র খাই তাই ভাল থাকি। আমরা গরুকে মা বলি। তার সেবা করি। গাধারা গরুর কথা বুঝবে না!” মুখ্যমন্ত্রী ও তাঁর দলবলকে কটাক্ষ করে বিজেপি সাংসদ বলেন, “তোমরা বোতলের মদ খাও, আমরা গোমূত্র খেয়ে ভাল থাকব।” দিলীপ ঘোষের এই মন্তব্যের পালটা দিয়েছে তৃণমূলও। গো মূত্রে যদি এত উপকার তাহলে বিজেপি শাসিত রাজ্যগুলির করোনা পরিস্থিতির এমন হলে কেন? দিলীপকে খোঁচা দিয়ে বলেছে তৃণমূল।

আরও পড়ুন : #HappyBirthdayKatrinaKaif: আউটসাইডার থেকে বলিউডের ইনসাইডার হয়ে ওঠার কাহিনী…