মেয়েদের খোলা পিঠে লেখা অশ্লীল শব্দ! রবীন্দ্রভারতীর বসন্ত উৎসব ঘিরে বিতর্ক

কলকাতা:এবার বিতর্কে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বসন্ত উৎসব। বৃহস্পতিবার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বিটি রোড ক্যাম্পাসে দোল উৎসবের কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরালও হয়েছে। ছবিগুলিতে দেখা গিয়েছে শাড়ি পরা কিছু মহিলার খোলা পিঠে আবির দিয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের গান বিকৃত করে অশ্লীল শব্দ লেখা রয়েছে।শুধু তাই নয়, ছবিতে দেখা গিয়েছে, মেয়েদের পাশাপাশি কয়েকজন ছেলের বুকেও অশ্লীল শব্দ লেখা। যা ঘিরেই মূলত বিতর্ক শুরু হয়েছে।

88194209 1848788618591039 2504285942991290368 n

    আরও একটি ছবি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী জানিয়েছেন, এই ঘটনা তাঁর ক্যাম্পাসে ঘটেছে। তবে কারা এর সঙ্গে যুক্ত তা চিহ্নিত করা সম্ভব হয়নি।বৃহস্পতিবার বিটি রোড ক্যাম্পাসে প্রচুর বহিরাগতরা এসেছিলেন বসন্ত উৎসবে যোগ দিতে। তবে সিসিটিভি দেখে শনাক্তকরণের কাজ করার চেষ্টা হবে।

আরও পড়ুন: মুখ, চুল থেকে দোলের অবাধ্য রং তোলার কয়েকটি টিপ্‌স

 

গত বছর ডিসেম্বরে শান্তিনিকেতনে বিশ্বভারতীর কলাভবনে দু’দিন ধরে চলা নন্দন মেলায় রোদ্দুর রায়ের বিকৃত ‘চাঁদ উঠেছিল গগনে’ গান গাওয়া হয় বলে অভিযোগ উঠেছিল। যার জেরে সমালোচনার ঝড় ওঠে। সেই ঝড় থামতে না থামতেই এবার রবীন্দ্রনাথের নাম বিজড়িত রাজ্যের আরও একটি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানকে ঘিরে মাথাচাড়া দিল বিতর্ক। শুধুমাত্র নেটদুনিয়ায় সেনসেশনদের নিয়ে মেতে থাকতে গিয়ে তবে কি সংস্কৃতিকেই ভুলতে বসেছে আধুনিক প্রজন্ম, প্রশ্ন সর্বত্র।