শীত পার্টি জমিয়ে দিতে মেনুতে রাখুন চকলেট ব্রাউনি, জেনে নিন রেসিপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বর্ষ শেষের উৎসবে গা ভাসিয়েছে সকলেই। অনেকেরই বাড়িতে চলছে পার্টি। ঘরোয়া  পার্টির মেনুতে কেক, কুকিজ, পেস্ট্রির সঙ্গে থাক ব্রাউনি। রইল চকোলেট ব্রাউনির রেসিপি।

উপকরণ

কুকিং চকলেট (২০০ গ্রাম), বাটার (৫০ গ্রাম), ডিম (৩টি), নুন (স্বাদ অনুযায়ী), গুঁড়ো করা চিনি (১০০গ্রাম), ময়দা (৭৫ গ্রাম), বেকিং পাউডার (এক টেবিল চামচ), ঘন ক্রিম (১০০ মিলি), পেস্তা বাদাম / আখরোট, চকলেট সিরাপ (পরিমাণ মতো)।

আরও পড়ুন: ঝট করে বাড়িতেই বানিয়ে নিন রেস্তোরা স্বাদের সর্ষে চিকেন

পদ্ধতি

প্রথমে, ৫০ গ্রাম বাটারের সাথে  ২০০ গ্রাম কুকিং চকলেট গলিয়ে নিন। একটি নতুন ও আলাদা বাটিতে ৭-৮ মিনিট ধরে ৩টি ডিম ভালোভাবে বিট করে নিন। ডিম বিট করার সময় প্রয়োজনমতো নুন মিশিয়ে নিন। এরপর ওই ডিমের সাথে চিনির পাউডার মিশিয়ে নিন এবং ভালোভাবে বিট করুন। আলাদা একটি বাটিতে ৭৫ গ্রাম ময়দা, এক চা চামচ বেকিং পাউডার  একসাথে মেশান। চকলেট গলে গেলে স্টিম থেকে সরিয়ে ফেলুন এবং কিছুক্ষণ ঠান্ডা হতে দিন। এরপর এর সাথে ১০০ মিলি. ক্রিম নিয়ে ভালোভাবে নাড়তে থাকুন যতক্ষণ না পুরোপুরি মিশে যাচ্ছে। এবার এই চকলেট ক্রিম মিক্সচারটি বিট করা ডিমের সাথে নিয়ে পুনরায় বিট করে ভালোভাবে মেশান।

এখন ডিমের মিক্সচারের সাথে সমভাবে এবং ধীরে ধীরে ময়দা মিশিয়ে ২-৩ মিনিটের জন্য বিট করুন। শেষে প্রয়োজন অনুযায়ী ক্রাশ করা পেস্তা বাদাম/আখরোট যোগ করে চামচ দিয়ে মিশিয়ে দিন। এখন একটি প্যানে অল্প পরিমাণে বাটার লাগিয়ে নিয়ে, ধীরে ধীরে তাতে মিশ্রণটি ঢেলে দিন এবং ৩৫-৪০ মিনিট এর জন্য প্যানটি ১৭০ ডিগ্রি তাপমাত্রায় পূর্বে হিট করে রাখা ওভেনে রাখুন।

আরও পড়ুন: Christmas 2020: বিস্কুট দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলুন সুস্বাদু কেক, রইল সহজ রেসিপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest