রাজ্যের ২২টি জেলায় হবে ‘করোনা হাসপাতাল’, নজিরবিহীন সিদ্ধান্ত রাজ্যসরকারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: নজিরবিহীন সিদ্ধান্ত। রাজ্যের ২২ জেলায় ২২টি “ডেডিকেটেড” নভেল করোনা হাসপাতাল তৈরি হবে। এমনটাই সিদ্ধান্ত নিল স্বাস্থ্য ভবন।

প্রতিটি জেলায় একটি করে নভেল করোনা ভাইরাসের চিকিৎসার জন্য হাসপাতাল তৈরি করা হবে। সব জেলার প্রশাসন এবং সি এম ও এইচ অর্থাৎ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের কাছে এই মর্মে নির্দেশও পাঠানো হয়ে গিয়েছে। সমস্ত জেলা প্রশাসনকে স্বাস্থ্য ভবনের তরফে বলা হয়েছে, সেই জেলার কোন হাসপাতালকে তারা করোনা চিকিৎসার কেন্দ্র হিসেবে চিহ্নিত করছে, তা দ্রুত জানাতে হবে। সেই হাসপাতালে কত বেডের আইসোলেশন ওয়ার্ড হতে পারে, কী কী যন্ত্রপাতি দরকার, কতজন চিকিৎসক-নার্স আছেন, আরও কত লাগতে পারে তার পুঙ্খানুপুঙ্খ তথ্য চাওয়া হয়েছে স্বাস্থ্য ভবনের তরফে।

আরও পড়ুন: ৯৯.৯ শতাংশ কার্যকারী! করোনা মোকাবিলার অস্ত্র প্রস্তুত করে ফেলেছে চিন

স্বাস্থ্য ভবন সূত্রে খবর, জেলার যে হাসপাতালগুলিকে ‘করোনা ডেডিকেটেড’ বলে চিহ্নিত করবে জেলা প্রশাসন সেগুলিতে অন্য চিকিৎসা আপাতত বন্ধ থাকবে। জেলা হাসপাতাল বাদ দিয়ে মহকুমা হাসপাতালগুলির মধ্যে কোনটাতে করোনার চিকিৎসা করা যায় সে ব্যাপারেই জেলা প্রশাসনের থেকে জরুরি ভিত্তিতে রিপোর্ট চেয়েছে স্বাস্থ্য ভবন।

গত শুক্রবার থেকে রাজ্যে যাঁরা করোনা আক্রান্ত হয়েছেন, তাঁদের অধিকাংশই জেলার। করোনা পজিটিভ মিলেছে নদিয়ার তেহট্টের এক পরিবারের পাঁচ সদস্যের। উদ্বেগের বিষয় হল এর মধ্যে.তিনজন শিশু। শনিবার করোনা পজিটিভ ধরা পড়ে পূর্ব মেদিনীপুরের এগারার দুই মহিলার। রবিবার হুগলির শেওড়াফুলির এক ব্যক্তির করোনা সংক্রমণের খবর মেলে। এরপরই স্বাস্থ্য ভবন তড়িঘড়ি এই সিদ্ধান্ত নেয়।স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী বলেন, “সব জেলা থেকে তথ্য চেয়ে পাঠানো হয়েছে। কোন হাসপাতালে তাঁরা করতে চান তাও জানাতে বলা হয়েছে।”

আরও পড়ুন: করোনা মোকাবিলায় শাহরুখ খানের অনুদান কত? কটাক্ষের মুখে কী জানালেন ‘বাদশা’

Gmail 7

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest