তীব্র শ্বাসকষ্ট! সঙ্কটজনক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে সরানো হল আইসিইউতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লন্ডন: করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায়, ভারতীয় সময় গভীর রাতে তাঁকে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-এ সরিয়ে নিয়ে যাওয়া হয়। সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর বাড়িতেই চিকিত্সাধীন ছিলেন বরিস জনসন। কিন্তু, এদিন সকালে শ্বাসকষ্ট শুরু হলে, হাসপাতালে ভর্তি করে অক্সিজেন দিতে হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বরিসকে আইসিইউতে শিফট করার খবর নিশ্চিত করা হয়েছে। ডাক্তাররা জানিয়েছেন, ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার লক্ষণগুলি জোরালো হচ্ছে, তবে তিনি সজ্ঞানেই রয়েছেন।

আরও পড়ুন: মোমের আলোয় উদ্ভাসিত ভারত! ‘ভুয়ো’ ছবি পোস্ট করে ফের ট্রোল হলেন অমিতাভ

গত ২৭ মার্চ করোনা উপসর্গ ধরা পড়ে বরিসের। শারীরিক পরীক্ষার পর তাঁর রিপোর্ট পজিটিভ আসে। তার পর থেকেই ডাউনিং স্ট্রিটে নিজের বাসভবনে ১০ দিন কোয়রান্টিনে ছিলেন তিনি। কিন্তু এর পর থেকে বরিসের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। রবিবার তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু অবস্থার খুব একটা উন্নতি হয়নি।

আরও পড়ুন: লকডাউনের মেয়াদ কি বাড়বে? কেসিআরের আবেদনের পর তুঙ্গে জল্পনা

সোমবার বিকেলে তাঁর শারীরিক অবস্থা আরও অবনতি হয়। তড়িঘড়ি আইসিইউ-তে স্থানান্তরিক করা হয় বরিসকে। ডাউনিং স্ট্রিট এক বিবৃতিতে জানিয়েছে, ব্রিটিশ প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁর চিকিত্সার জন্য গঠিত মেডিক্যাল টিমের পরামর্শ অনুযায়ী আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছে।

ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইটালি, স্পেন ও ফ্রান্সের। পিছিয়ে নেই ব্রিটেনও। এখানেও ভয়ানক তাণ্ডব চালাচ্ছে করোনা। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যেই ব্রিটেনে আক্রান্তের ৫০ হাজার ছাড়িয়ে গিয়েছে। প্রতি দিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে আষ্টম স্থানে রয়েছে ব্রিটেন। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। সেখানে পাঁচ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: তবলিঘি জমাত সদস্যর বিরুদ্ধে থুতু ছেটানোর অভিযোগ মিথ্যে, জানাল রায়পুর এইমস

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest