করোনাভাইরাস Update: দেশে আক্রান্ত বেড়ে ১০৮, বিশ্বজুড়ে মৃত বেড়ে ৬০৩৬

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: দেশ জুড়ে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০৮। শনিবার পর্যন্ত ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৮৪। রবিবার সকালে তা বেড়ে দাঁড়াল ১০৭। অর্থাৎ মাত্র ২৪ ঘণ্টায় ২৩ জন আক্রান্ত হয়েছেন। বিকেলের মধ্যেই ফের আরও একজনের শরীরে মিলেছে সংক্রমণের নমুনা।

এখনও পর্যন্ত নোভেল করোভাইরাসের সংক্রমণে ভারতে ২ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে একজন কর্ণাটক ও অন্যজন দিল্লির বাসিন্দা। করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে অবশ্য ১০ জন সুস্থও হয়ে উঠেছেন। তাঁদের মধ্যে ৫ জন উত্তরপ্রদেশ, ৩ জন কেরল, ১ জন দিল্লি ও ১ জন রাজস্থানের বাসিন্দা রয়েছেন। ভারতে এই মুহূর্তে আক্রান্ত ১০৮ জনের মধ্যে ১৭ জন বিদেশি নাগরিক বলে খবর। হরিয়ানাতে যে ১৪ জন আক্রান্ত হয়েছেন, তাঁরা প্রত্যেকেই বিদেশি নাগরিক। দিল্লিতেও এই ভাইরাসে ৭ জন আক্রান্ত হয়েছেন বলে খবর।

আরও পড়ুন: বারান্দা-জানলা থেকে করোনা-ভয়কে জয় করার মন্ত্র, জীবনমুখী সুরে মুখরিত ইতালি

Covid-19 এর লক্ষণ গুলি চিনে নিন

মহারাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এরপরেই রয়েছে কেরল। সেখানে আক্রান্তের সংখ্যা ২২। এছাড়াও হরিয়ানাতে ১৪ জন ও উত্তরপ্রদেশে ১২ জন আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে।

আরও পড়ুন: করোনা-সতর্কতা: পুরভোট পিছিয়ে যাওয়া প্রায় নিশ্চিত

বিশ্ব জুড়ে ১৩৫টি দেশে থাবা বসিয়েছে করোনা। মোত মৃতের সংখ্যা প্রায় ৬ হাজার। চিনের উহান শহর ছিল এই ভাইরাসের উৎসস্থল। সেখানেই ক্ষতি হয়েছে সবচেয়ে বেশি। আক্রান্ত এবং মৃতের সংখ্যা সবচেয়ে বেশি চিনেই। এরপরেই রয়েছে ইতালি। এছাড়াও একাধিক ইউরোপীয় দেশে ভয়াল আকার নিয়েছে নোভেল করোনাভাইরাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতিমধ্যেই কোভিড ১৯-কে মহামারী হিসেবে ঘোষণা করেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest