দেশে করোনার বলি আরও এক, এ বার মুম্বইয়ে আমিরশাহি ফেরত বৃদ্ধের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: দেশে করোনায় মৃত্যু আরও একজনের। মৃতের সংখ্যা বেড়ে হল ১০। মারণ ভাইরাসের শিকার হয়ে মহারাষ্ট্রের মুম্বইতে মৃত্যু হল ৬৫ বছর বয়সী এক বৃদ্ধার। জানা গিয়েছে, ১৫ মার্চ তিনি আরব আমিরশাহী থেকে ফিরেছিলেন। আরব আমিরশাহী থেকে ফিরে আমেদাবাদ গিয়েছিলেন বলেও খবর। এরপরই অসুস্থ হয়ে পড়েন। মুম্বইয়ের হাসপাতালে ভর্তি ছিলেন। আজ সেখানেই তাঁর মৃত্যু হয়েছে।

মহারাষ্ট্রে আগেই দু’জনের মৃত্যু হয়েছিল। এই নিয়ে করোনার হানায় তৃতীয় মৃত্যু হল রাজ্যে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বাড়ছে। ইতিমধ্যেই সংখ্যাটা পৌঁছেছে ৪৯২। মৃত্যু হয়েছে ১০ জনের।দেশের মধ্যে আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ৮৭। সংক্রমণ ঠেকাতে রাজ্য জুড়ে লকডাউন জারি করেছে সরকার।

আরও পড়ুন: ৮ মাস বাদে মুক্তি পেলেন ওমর আবদুল্লা, এখনও বন্দি মেহবুবা মুফতি !

এদিকে করোনা যুদ্ধে নয়া অস্ত্রপ্রয়োগ শুরু হল সোমবার থেকে। দেশের ৭৫ জেলায় শুরু হয়েছে লকডাউন। দিন দিন যে হারে ভাইরাসের সংক্রমণ বাড়ছে, তাতে স্টেজ- থ্রি বা গোষ্ঠী সংক্রমণে আশঙ্কা করা হচ্ছে। এই পর্যায়ে তা রুখে দিতেই লকডাউনের সিদ্ধান্ত প্রশাসনের। বন্ধ ট্রেন পরিষেবা-সহ গণপরিবহণ। তবে এই সময়ের মধ্যে অত্যাবশ্যকীয় পরিষেবা, যেমন – বাজার, ওষুধপত্র, দুধ, জল সবই মিলবে। খোলা থাকবে হাসপাতাল, মিলবে অন্যান্য স্বাস্থ্য পরিষেবাও। লকডাউনের বাইরে সংবাদমাধ্যম। এরই মধ্যে রাজ্যে প্রথম করোনার বলি দমদমের এক প্রৌঢ়।

আজ রাত ৮ টায় ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদী। জনতা কার্ফুর পর দ্বিতীয় সন্ধ্যায় জাতির উদ্দেশে কী বার্তা দেবেন প্রধানমন্ত্রী? সেদিকেই এখন সবার নজর। উল্লেখ্য, গতকাল টুইট করে কড়া বার্তা দেন প্রধানমন্ত্রী। বলেন, অনেকেই এখনও লকডাউনকে গুরুত্ব দিয়ে নিচ্ছেন না। এখনও অনেকের হুঁশ ফিরছে না। বাড়িতে থাকুন। সতর্ক থাকুন। নিজে ও পরিবারকে সুরক্ষিত রাখুন। একইসঙ্গে রাজ্যগুলি কড়া হাতে লকডাউন সুনিশ্চিত করতে নির্দেশ দেন মোদী। কেউ আইন ভাঙলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেন।

আরও পড়ুন: কণিকা কাপুরের টেস্ট ফের করোনা পজিটিভ, সংস্পর্শে আসা তিনজনের রিপোর্ট নেগেটিভ

Gmail 6

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest