Corona Update: দেশে আক্রান্ত ৮৭৩, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৪৯, মৃত বেড়ে ১৯

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৯০০ ছুঁইছুঁই। আজ সকাল সাড়ে ন’টা পর্যন্ত নতুন করে ১৫১ জন করোনার কবলে পড়েছেন। মৃত্যু হয়েছে আরও দু’জনের।

আরও পড়ুন: Corona Kavach: করোনাভাইরাস সংক্রমণ ট্র্যাকিংয়ে নতুন অ্যাপ নিয়ে এল কেন্দ্র

নতুন সংক্রমিতদের মধ্যে শুধুমাত্র শুক্রবারেই আক্রান্ত হয়েছেন ১৪০ জন, যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। শনিবার নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৯ জন। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ১৯ জনের। তবে সুস্থও হয়ে উঠেছেন ৭৯ জন।করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে মহারাষ্ট্র। সেখানে ১৮০ জন সংক্রমিত হয়েছেন। তার পরেই রয়েছে কেরল। সেখানে করোনায় আক্রান্ত ১৪৯ জন। দেশে মোট করোনা আক্রান্তের মধ্যে ৮২৬ জন ভারতীয়। রয়েছেন ৪৭ জন বিদেশিও।

আরও পড়ুন: করোনা যুদ্ধে দিশা দেখাচ্ছে ৭০টি চেনা ওষুধ! আক্রান্তদের সেরে ওঠা দেখে আশাবাদী বিজ্ঞানীরা

শুক্রবার কর্নাটকের তুমকুর জেলায় এক ৬৫ বছরের ব্যক্তির মৃত্যু হয়েছে। রাতের দিকে দিল্লিতে মৃত্যু হয়েছে ইয়েমেনের এক নাগরিকের। যিনি লিভারদাতা হিসেবে দিল্লিতে এসেছিলেন।পশ্চিবঙ্গেও আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে ১৫ হয়েছে। শুক্রবার একই পরিবারের পাঁচজনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁরা নদিয়ার তেহট্টে একটি বিয়েবাড়িতে এসেছিলেন।

বিশেষজ্ঞদের আশঙ্কা, যেভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে কয়েকদিনের মধ্যে ভারতে করোনার তৃতীয় পর্যায় শুরু হতে পারে। যদিও সেই শঙ্কা উড়িয়ে দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক ও ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। আধিকারিকদের বক্তব্য, ভারতে এখনও গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি। তবে এরকম পরিস্থিতি তৈরি হলে, তা মোকাবিলার জন্য প্রস্তুতি ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে বলে জানিয়েছেন COVID-19-এর টাস্ক ফোর্সের সদস্যরা।

আরও পড়ুন: করোনা আক্রান্তদের চিকিৎসা করতে চাই, জেলবন্দি কাফিল খানের চিঠি প্রধানমন্ত্রীকে

Gmail 7

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest