২৪ ঘণ্টায় মৃত ৪৭, মৃত বেড়ে ৫৯০! ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৮ হাজার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: দেশে একদিনে সর্বাধিক বাড়ল করোনায় মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় COVID-19 প্রাণ কেড়েছে ৪৭ জনের। লাফিয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যাও।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে বুলেটিনে জানানো হয়েছে, দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯০। গত ২৪ ঘণ্টায় আরও ১৩৩৬ জনের শরীরে করোনা মিলেছে। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮,৬০১। তবে সরকারি তথ্য বলছে, গত এক সপ্তাহে করোনাকে জয় করে সেরে ওঠার হার আগের থেকে বেড়েছে। এ দিনের সেরে ওঠার হার ১৭.৪৮ শতাংশ। সর্বাধিক ৭০৫ রোগী গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন।

আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই সাড়ে ৪ হাজার ছাড়িয়েছে। মোট আক্রান্ত ৪৬৬৬। মৃত্যুর নিরিখেও শীর্ষে এই রাজ্য। এখনও পর্যন্ত ২৩২ জনের মৃত্যু হয়েছে এই রাজ্যে।

আরও পড়ুন:  পালঘর সাধু হত্যা কাণ্ডে সাম্প্রদায়িক রং দেবার চেষ্টা, খারিজ করলেন উদ্ধব

মহারাষ্ট্রের পরই রয়েছে দিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ২০৮১। মৃত্যু হয়েছে ৪৭ জনের। এর পরে রয়েছে গুজরাত। সেখানে আক্রান্তের সংখ্যা দু’হাজার ছুঁইছুঁই। মৃত্যু হয়েছে ৭১ জনের। করোনায় আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্র, দিল্লি ও গুজরাতের পর রয়েছে রাজস্থান (১৫৭৬), তামিলনাড়ু (১৫২০), মধ্যপ্রদেশ (১৪৮৫) এবং উত্তরপ্রদেশ (১১৮৪)।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাব অনুযায়ী,  পশ্চিমবঙ্গে ৩৯২ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩ জন। যদিও রাজ্য সরকারের দেওয়া হিসেব অনুযায়ী, এ রাজ্যে মোট আক্রান্ত ২৪৫ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। 

সোমবারই স্বাস্থ্য মন্ত্রকের তরফে দাবি করা হয়েছে, গত সাত দিনের পরিসংখ্যান বিশ্লেষণ করে দেখে গিয়েছে, দেশে সংক্রমণ বৃদ্ধির হার কমেছে। মন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল জানিয়েছেন, লকডাউনের আগে যেখানে সারা দেশে গড়ে ৩.৪ দিনে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছিল, এখন তা কমে দাঁড়িয়েছে সাড়ে সাত দিনে। অর্থাত্ ৭.৫ দিনে দ্বিগুণ হচ্ছে দেশে আক্রান্তের সংখ্যা।  

আরও পড়ুন:   সেরে উঠল সবাই! গোয়ার পর দেশের দ্বিতীয় করোনা মুক্ত রাজ্য মনিপুর

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest