২৪ ঘণ্টায় সংক্রমিত ৪,২১৩! দেশে করোনা আক্রান্তের সংখ্যায় বাড়ল লাফিয়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: করোনা ক্রমেই চিন্তার কারণ হয়ে উঠছে ভারতে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২১৩ জন, যা নতুন রেকর্ড। যার ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যাও এক লাফে বেড়ে হয়েছে ৬৭ হাজার ১৫২ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯৭ জনের। তার জেরে দেশে মোট মৃতের সংখ্যা এখন ২ হাজার ২০৬ জন।

সোমবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২২০৬ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৭,১৫২ জন।দেশে সংক্রমণ বাড়লেও, সুস্থ হয়ে ওঠার হারও অনেকটা বেড়েছে। রবিবার সুস্থ হয়ে ওঠার হার ছিল ২৬.৫৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় তা বেড়ে হয়েছে ৩১.১৪ শতাংশ। ইতিমধ্যেই করোনাকে হারিয়ে সারা দেশে সুস্থ হয়ে উঠেছেন ২০ হাজার ৯১৭ জন।

তবে সংক্রমণের জেরে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে মহারাষ্ট্রে। সেখানে ২২ হাজার ১৭১ জন করোনায় আক্রান্ত। মৃত্যু হয়েছে ৮৩২ জনের। সুস্থ হয়েছে ৪ হাজার ১৯৯ জন। এর পরেই রয়েছে গুজরাত। সেখানে আক্রান্ত ৮ হাজার ১৯৪ জন। মৃত্যু হয়েছে ৪৯৩ জনের। আক্রান্তের সংখ্যার নিরিখে দিল্লিকে টপকে গিয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা সাত হাজার ২০৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪৭ জনের। দিল্লি নেমে এসেছে চতুর্থ স্থানে। সেখানে আক্রান্ত ৬ হাজার ৯২৩ জন। মৃত্যু হয়েছে ৭৩ জনের।

আরও পড়ুন: হঠাৎ বুকে ব্যথা, AIIMS-এ ভর্তি হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং

সেখানে ২২ হাজার ১৭১ জন করোনায় আক্রান্ত। মৃত্যু হয়েছে ৮৩২ জনের। সুস্থ হয়েছে ৪ হাজার ১৯৯ জন। এর পরেই রয়েছে গুজরাত। সেখানে আক্রান্ত ৮ হাজার ১৯৪ জন। মৃত্যু হয়েছে ৪৯৩ জনের। আক্রান্তের সংখ্যার নিরিখে দিল্লিকে টপকে গিয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা সাত হাজার ২০৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪৭ জনের। দিল্লি নেমে এসেছে চতুর্থ স্থানে। সেখানে আক্রান্ত ৬ হাজার ৯২৩ জন। মৃত্যু হয়েছে ৭৩ জনের।

এ ছাড়াও রাজস্থান (৩,৮১৪), মধ্যপ্রদেশ (৩,৬১৪), উত্তরপ্রদেশ (৩,৪৬৭), অন্ধ্রপ্রদেশ (১,৯৮০), তেলঙ্গানা (১,১৯৬)-সহ একাধিক রাজ্যে সংক্রমণ বাড়ছে। কেরলে ৫১২ জন করোনায় আক্রান্ত। তবে তার মধ্যে ৪৮৯ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন।কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মতে, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত। ১ হাজার ৯৩৯ জন। মৃত্যু হয়েছে ১৮৫ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৪১৭ জন। রবিবার নবান্ন জানিয়েছে, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৩ জন। সরাসরি কোভিডে মৃত্যু হয়েছে ১৪ জনের। ওই দিন রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে প্রকাশিত তথ্য অনুযায়ী, করোনার কারণে মৃতের সংখ্যা ৯৯ থেকে বেড়ে হয়েছে ১১৩। কো-মর্বিডিটিতে ৭২ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে রাজ্যে করোনা পজিটিভ মৃত্যুর সংখ্যা ১৮৫। দেশে মৃতদের মধ্যে ৭০ শতাংশ কো-মর্বিডিটির কারণে বলে জানাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকও।

আরও পড়ুন: ১২ মে থেকে ফের পরিষেবা শুরু করছে রেল, সোমবার থেকে শুরু আসন সংরক্ষণ

Gmail 1

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest