২৪ ঘন্টায় ভারতে করোনার বলি ১৩, নতুন করে আক্রান্ত ৫০৮ জন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: ভারতে ২৪ ঘন্টায় করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ৫০৮ জন, মঙ্গলবার এমনটাই জানাল কেন্দ্রীয় সরকার, ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪,৭৮৯ জন, নতুন করে ১৩ জনের মৃত্যু হওয়ায় ভারতে করোনা ভাইরাসের বলি ১২৪ জন। সোমবার ৭০৪ জনের থেকে করোনা আক্রান্তের সংখ্যা কমেছে, তবে তার তিন দিন আগের হার বজায় থেকেছে।

সোমবারই মৃত্যুর সংখ্যা একশো ছাড়িয়ে গিয়েছিল। ওই দিন সকালে মৃতের সংখ্যা ছিল ১০৯। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ জনের মৃত্যু হয়। ফলে এই মুহূর্তে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২৪। সুস্থ হয়েছেন ৩৫৩ জন।দেশের অন্যান্য রাজ্যে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়লেও, ত্রিপুরায় এর আঁচ পড়েনি এত দিন। কিন্তু এ বার উত্তর-পূর্বের এই রাজ্যটিও আক্রান্তের তালিকায় ঢুকে পড়ল। এই রাজ্য থেকে প্রথম আক্রান্তের খবর পাওয়া গিয়েছে।  

আরও পড়ুন: Super Pink Moon 2020- দেখুন সেরা ছবি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাব অনুযায়ী, পশ্চিমবঙ্গে  এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯১। মৃতের সংখ্যা ৩। সুস্থ হয়েছেন ১৩ জন। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার জানিয়েছেন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬৯। মৃত্যু হয়েছে ৫ জনের।

আক্রান্তের সংখ্যার নিরিখে রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৬৮। মৃত্যু হয়েছে ৪৮ জনের। আক্রান্তের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। ওই রাজ্যে মোট আক্রান্ত ৬২১ জন। গত ১২ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। এর পরই রয়েছে দিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ৫৭৬। মৃত্যু হয়েছে ৭ জনের। মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লির পর রয়েছে কেরল। সেখানে আক্রান্তের সংখ্যা ৩২৭। সুস্থ হয়েছেন ৫৮ জন। এর পর রয়েছে তেলঙ্গানা (৩৬৪), উত্তরপ্রদেশ (৩০৫), রাজস্থান (২৮৮), অন্ধ্রপ্রদেশ (২৬৬), মধ্যপ্রদেশ (২২৯)।

আমেরিকার মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ১০,০০০, সেই তুলনায় ভারতে মৃত্যুর হার অনেকটাই কম।

আরও পড়ুন: করোনা সঙ্কট: মিস ইংল্যান্ড মুকুট খুলে রোগীদের পাশে বঙ্গতনয়া ভাষা

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest