দেশে করোনায় মৃত বেড়ে ১১৪, আক্রান্ত ৪৪২১

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছেছে ৪,৪২১-এ। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১৪।

আরও পড়ুন: করোনা সঙ্কট: মিস ইংল্যান্ড মুকুট খুলে রোগীদের পাশে বঙ্গতনয়া ভাষা

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পেশ করা তথ্যে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর ফলে আক্রান্ত বেড়ে হয়েছে ৪৪২১। সবচেয়ে বেশি খারাপ অবস্থা মহারাষ্ট্রের। সেখানে এখনও পর্যন্ত করোনায় ৫৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ৮৬৮ জন। তারপরেই রয়েছে তামিলনাড়ু ও দিল্লি। তামিলনাড়ুতে করোনায় মৃত বেড়ে হয়েছে ৬ জন, আক্রান্ত হয়েছেন ৬২১ জন। দিল্লিতে COVID-19-এর বলি ৭ জন। আর আক্রান্ত হয়েছেন ৫২৫ জন।

দেশের অন্যান্য রাজ্যে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়লেও, ত্রিপুরায় এর আঁচ পড়েনি এত দিন। কিন্তু এ বার উত্তর-পূর্বের এই রাজ্যটিও আক্রান্তের তালিকায় ঢুকে পড়ল। এই রাজ্য থেকে প্রথম আক্রান্তের খবর পাওয়া গিয়েছে।  কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাব অনুযায়ী, পশ্চিমবঙ্গে  এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯১। মৃতের সংখ্যা ৩। সুস্থ হয়েছেন ১৩ জন। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার জানিয়েছেন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬১। মৃত্যু হয়েছে তিন জনের।

আরও পড়ুন: তীব্র শ্বাসকষ্ট! সঙ্কটজনক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে সরানো হল আইসিইউতে

আক্রান্তের সংখ্যার নিরিখে রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৪৮। মৃত্যু হয়েছে ৪৫ জনের। তবে গত ১২ ঘণ্টায় নতুন করে মৃত্যুর কোনও খবর পাওয়া যায়নি ওই রাজ্যে। সুস্থ হয়ে উঠেছেন ৫৬ জন।  আক্রান্তের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। ওই রাজ্যে মোট আক্রান্ত ৬২১ জন। গত ১২ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। এর পরই রয়েছে দিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ৫২৩। মৃত্যু হয়েছে ৭ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও মৃত্যু হয়নি।

মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লির পর রয়েছে কেরল। সেখানে আক্রান্তের সংখ্যা ৩২৭। সুস্থ হয়েছেন ৫৮ জন। এর পর রয়েছে তেলঙ্গানা (৩২১), উত্তরপ্রদেশ (৩০৫), রাজস্থান (২৮৮), অন্ধ্রপ্রদেশ (২৬৬), মধ্যপ্রদেশ (১৬৫)।

আরও পড়ুন: ট্রাম্পের হুমকির জের, হাইড্রক্সিক্লোরোকুইন ও প্যারাসিটামল সহ ২৪টি ওষুধ রফতানিতে নিষেধাজ্ঞা তুলল কেন্দ্র

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest