মমতার অনুরোধে সাড়া, মঙ্গলবার মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে সমস্ত ঘরোয়া উড়ান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদনে সাড়া দিয়ে Covid-19 সংক্রমণ রুখতে মঙ্গলবার মাঝরাত থেকে সমস্ত ঘরোয়া উড়ান বন্ধ করল কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুন: গরমে কমতে পারে করোনার সংক্রমণ, মার্কিন গবেষণায় উঠে এল তথ্য

ইতিমধ্যেই কেন্দ্রের তরফে সমস্ত বিমান সংস্থাগুলিকে জানিয়ে দেওয়া হয়েছে, মঙ্গলবার রাত ১১টা ৫৯ মিনিটের আগে তাদের সমস্ত উড়ান শেষ করার পরিকল্পনা করতে। কারণ মাঝ রাত থেকে সমস্ত যাত্রিবাহী বিমানের উড়ানই বন্ধ করে দেওয়া হবে। তবে শুধু মাত্র মালবাহী বা কার্গো বিমান চালানো হবে বলে জানানো হয়েছে।

সোমবার সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা চারশো পেরিয়ে গিয়েছে। মৃত্যুও ঘটেছে কয়েক জনের। এ দিনই প্রথম এ রাজ্যে করোনা আক্রান্তের মৃত্যু ঘটেছে। ওই রোগের সংক্রমণ স্থানীয় স্তরে অর্থাৎ স্টেজ টু-তে আটকে না রাখতে পারলে পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে বলেও আশঙ্কা করছেন অনেকেই। তাই এ বার সমস্ত অন্তর্দেশীয় বিমানের উড়ানও বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।

আরও পড়ুন: Covid-19 Lockdown: কলকাতা বিমানবন্দর বন্ধ করতে মোদীকে চিঠি মমতার

এ দিনই সকালে রাজ্যে সব রকম বিমান অবতরণ বন্ধ করতে অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লেখেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর যুক্তি ছিল, অবিলম্বে এই পদক্ষেপ না করলে সমস্ত রকম প্রশাসনিক প্রস্তুতি ও চেষ্টা সত্ত্বেও রাজ্যে যথার্থে লকডাউন কার্যকর বিফলে যাবে।

Gmail 6

রবিবার জনতা কার্ফু-এর দিন থেকে দেশজুড়ে ট্রেন ও বাস পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দেয় সরকার। এ পর্যন্ত পশ্চিমবঙ্গ-সহ ১৯টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৮২টি জেলায় লকডাউন চালু হয়েছে। ২২ মার্চ থেকে আপাতত এক সপ্তাহ ভারতে নামতে দেওয়া হচ্ছে না বিদেশি কোনও বিমানও।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest