এক দিনে পজিটিভ ১৩২৯, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৫ হাজার, মৃত বেড়ে ৫০৭

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি:  সারা দেশে মোট করোনাভাইরাস (Coronavirus) আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫,৭১২। রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রক জানায়, এখনও পর্যন্ত গোটা দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৫০৭।

আগামিকাল সোমবার থেকে দেশে লকডাউনের কড়াকড়ি কিছুটা শিথিল হচ্ছে। খুলে যাচ্ছে গ্রামীণ ও কৃষি অর্থনীতির অনেকটাই। কিন্তু তার আগেই দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল দেড় হাজারের গণ্ডি। স্বাস্থ্য মন্ত্রক জানাচ্ছে, এই মুহূর্তে মোট করোনা আক্রান্ত ১৫ হাজার ৭১২ জন। তার মধ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৯৭৪ জন।কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হয়েছে আরও ১৩৩৪ জনের দেহে। চিকিৎসায় মোট সুস্থ হয়ে উঠেছেন ২২৩০ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৯ জন।

আরও পড়ুন:  ৪ মে থেকে দেশে চালু হবে উড়ান, বাছাই রুটে বুকিং শুরু এয়ার ইন্ডিয়ার

একই দিনে করোনাভাইরাসে মৃতের সংখ্যাও ছাড়িয়ে গেল ৫০০। দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৫০৭ জনের। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৭ জনের। মোট মৃতের মধ্যে ২১১ জনই মহারাষ্ট্রের। মধ্যপ্রদেশে মৃত্যু হয়েছে ৭০ জনের। তার পর রয়েছে গুজরাত (৫৩) ও দিল্লি (৪২)।

করোনা সংক্রমণে গোড়া থেকেই আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সে রাজ্যে মোট করোনা আক্রান্ত ৩৬৫১। তার পরেই রয়েছে এর ঠিক পরেই রয়েছে দিল্লি। রাজধানীতে আক্রান্তের সংখ্যা এক হাজার ৮৯৩। মহারাষ্ট্র ও দিল্লি ছাড়া এক হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এমন রাজ্য রয়েছে আরও চারটি— তামিলনাড়ু (১৩৭২), মধ্যপ্রদেশ (১৪০৭), রাজস্থান (১৩৫১) ও গুজরাত (১৩৭৬)। একাধিক রাজ্যে আক্রান্তের সংখ্যা হাজার ছুঁইছুই। তার মধ্যে রয়েছে উত্তরপ্রদেশ (৯৬৯) ও তেলঙ্গানা (৮০৯)।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৩১০। মৃত্যু হয়েছে ১২ জনের। চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৬২ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৩ জন। তবে রাজ্য সরকারের দেওয়া হিসেবে আক্রান্তের সংখ্যা ১৭৮। মৃত ১২। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৭ জন।

আরও পড়ুন:  মাস্ক পড়ুন, এবার ভিডিও বার্তা বিরাট- সৌরভ -সচিনদের

Gmail 1

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest