গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ৩৫, মৃত বেড়ে ১৪৯! আক্রান্ত ৫১৯৪

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: দেশে লাফিয়ে বাড়ছে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের বলি হয়েছেন ৩৫ জন। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪৯। দেশে COVID-19 আক্রান্তের সংখ্যা বেড়ে ৫০০০ ছাড়িয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দেওয়া বুধবার সকালের রিপোর্টে জানানো হয়েছে, দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫,১৯৪। পরিস্থিতি মোকাবিলায় জরুরি বৈঠকে বসেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। এই অবস্থায় দেশে লকডাউনের মেয়াদ আরও বাড়ানোর বিষয়ে ভাবনা চিন্তা শুরু হয়েছে। করোনায় আক্রান্তের সংখ্যা দেশে যে ভাবে বাড়ছে, তাতে বিভিন্ন রাজ্য সরকার ও বিশেষজ্ঞরা কেন্দ্রীয় সরকারের কাছে লকডাউনের মেয়াদ বাড়ানোর আবেদন করেছে। সরকার বিষয়টি নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছে বলে খবর।

আরও পড়ুন: ভুয়ো খবর ও গুজব রুখতে এবার আরও কড়া হোয়াটসঅ্যাপ, বেঁধে দেওয়া হল মেসেজ ফরোয়ার্ডের সীমা

রাজ্যের হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। এই প্রথম দেশের কোনও রাজ্যে এক হাজারের বেশি মানুষ আক্রান্ত হলেন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১০১৮। দ্বিতীয় স্থানে তামিলনাড়ু, আক্রান্তের সংখ্যা ৬৯০। দিল্লিতে আক্রান্ত ৫৭৬ জন। এর পর আক্রান্তের সংখ্যার তালিকায় পর পর রয়েছে তেলঙ্গানা (৩৬৪), কেরল (৩৩৬), রাজস্থান (৩২৮), উত্তরপ্রদেশ (৩২৬), অন্ধ্রপ্রদেশ (৩০৫)।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে পশ্চিমবঙ্গেও আক্রান্তের সংখ্যা বেড়েছে ৮ জন। রাজ্যে মোট আক্রান্ত ৯৯ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১৩ জন। যদিও রাজ্য সরকারের হিসেবে আক্রান্তের সংখ্যা ৬৯। মৃতের সংখ্যায় অবশ্য কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবের সঙ্গে রাজ্যের হিসেবে পার্থক্য নেই। 

আরও পড়ুন: প্রতি চার দিনে দ্বিগুণ! লকডাউনের শেষ দিনে ভারতে করোনা আক্রান্তর সংখ্যা গিয়ে দাঁড়াবে ১৭,০০০

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest